BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘কংগ্রেস নয়, আম্বেদকরকে সম্মান জানিয়েছেন শুধু মোদি’, দাবি জে পি নাড্ডার

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 14, 2020 5:58 pm|    Updated: April 14, 2020 7:18 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বি আর অম্বেদকরের জন্ম জয়ন্তীতে কংগ্রেসকে একহাত নিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। আজ কংগ্রেসের নেতৃত্বদের কটাক্ষ করে সর্বভারতীয় সভাপতি দাবি করেন, “শুধুমাত্র দলিত হওয়ার কারণে যথোপযুক্ত সম্মান পাননি বি আর আম্বেদকর। একমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁকে তাঁর প্রাপ্য সম্মান দিয়েছেন। তাঁর ইচ্ছা পূরণে সাহায্য করেছেন।”

বি আর অম্বেদকরের জন্ম জয়ন্তীতে (Birth Anniversary) কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda)। আম্বেদকরের ১২৯ তম জন্মবর্ষে প্রধানমন্ত্রী-সহ বিজেপির সকল নেতারাই তাঁকে সম্মান প্রদান করেন। এমনকী জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার আগেও প্রধানমন্ত্রী বাবাসাহেবের প্রতি সম্মান প্রদর্শন করেন নরেন্দ্র মোদি। কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে নাড্ডা জানান, “আম্বেদকর কোনও দিনও তার আদর্শের সঙ্গে আপস করেননি। বরাবরাই তিনি সামাজিক বৈষম্যের বিরুদ্ধে আওয়াজ তুলেছিলেন। এমনকি মহিলাদের অধিকারের জন্য লড়াই করার সময় তিনি আইনমন্ত্রীর পদও ত্যাগ করেছিলেন। তবে এটা দুর্ভাগ্যের, কংগ্রেস ক্ষমতায় থাকাকালীন বাবাসাহেব যথাযথ্য সম্মান পাননি। এটা আরও অসম্মানের যে তাঁর মৃত্যুর চার দশক পর তাঁকে ভারত রত্ন সম্মান দেওয়া সিদ্ধান্ত নেওয়া হয়।” এদিন কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেওয়া সময় তিনি তাঁর দলের কর্মীদেরও বাবাসাহেবের আদর্শ মেনে চলার অনুরোধ করেন।

[আরও পড়ুন:‘টেস্ট কিট কিনতে অযথা বিলম্ব’, করোনা নিয়ে ফের কেন্দ্রকে তোপ রাহুলের]

শুধুমাত্র দেশের মহিলাদের জন্য নয়। বর্ণের বাইরে গিয়ে সমাজে দলিতদের প্রতিষ্ঠিত করতে বি আর অম্বেদকর বারবার সোচ্চার হয়েছেন। সমাজের বর্ণবৈষম্যকে বাদ দিয়ে সর্বদাই সমান অধিকার প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন তিনি। একমাত্র বিজেপি সমর্থকরা সেই সময় তাঁর পাশে থেকেছেন। নাড্ডা জানান, একমাত্র মোদি সরকার ক্ষমতায় এসে বাবাসাহেবের জন্ম, মৃত্যু-সহ তাঁর কয়েকটি কর্মক্ষেত্রকে চিহ্নিত করে সেই স্থানগুলির সংস্কার করে। যা পরে পাঁচ তীর্থ নামেও পরিচিতি পায়। তাই প্রধানমন্ত্রীর কথা মেনে ও আম্বেদকরের আদর্শকে অনুসরণ করে নাড্ডা তাঁর দলীয় কর্মীদের এই মহামারীর সময় সমাজের গরিব ও দুঃস্থদের পাশে থাকার আবেদন করেন।

[আরও পড়ুন:‘বিকল্প ব্যবস্থার কথা ভেবেছেন?’, লকডাউন বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে প্রশ্ন প্রশান্ত কিশোরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement