২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘বিকল্প ব্যবস্থার কথা ভেবেছেন?’, লকডাউন বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে প্রশ্ন প্রশান্ত কিশোরের

Published by: Subhajit Mandal |    Posted: April 14, 2020 4:11 pm|    Updated: April 14, 2020 4:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুরু থেকেই দেশব্যাপী লকডাউনের পক্ষে ছিলেন না প্রশান্ত কিশোর। এর ফলে সাধারণ মানুষকে যে বিপুল সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, তা নিয়ে আওয়াজ তুলেছেন অনেক আগেই। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করতেই ফের প্রতিবাদে গর্জে উঠলেন তৃণমূলের নির্বাচনী পরামর্শদাতা।

[আরও পড়ুন: ‘লকডাউন তো বাড়ল, আর্থিক প্যাকেজ কোথায়?’ মোদিকে প্রশ্ন কংগ্রেসের]

মঙ্গলবার এক টুইট বার্তায় মোদি সরকারকে তীব্র কটাক্ষে বিঁধলেন প্রশান্ত (Prashant Kishor)। প্রশ্ন তুললেন, সরকার শুধু একটা পরিকল্পনা নিয়ে চলছে নাকি বিকল্প কোনও পরিকল্পনার কথা ভাবা আছে? যদি লকডাউনের পরও করোনার প্রকোপ না কমে তাহলে সরকার কি করবে? টুইটে পিকে লিখছেন, “এই মুহূর্তে দাঁড়িয়ে লকডাউনের যৌক্তিকতা বা প্রকারভেদ নিয়ে কথা বলার বা আলোচনা করার কোনও মানে হয় না। এখন আসল প্রশ্ন হল যদি ৩মে পর্যন্ত ঘরে আটকে থাকার পরও প্রত্যাশিত ফলাফল না পাওয়া যায়? আমাদের আদৌ কোনও প্ল্যান-বি আছে তো? আমদের আদৌ ভাল কিছু করার ইচ্ছে আছে তো?”

[আরও পড়ুন: ‘দেশে পর্যাপ্ত ওষুধ ও খাবার রয়েছে’, বর্ধিত লকডাউনে দেশবাসীকে আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর]

উল্লেখ্য গত ২৪ মার্চ দেশজুড়ে ২১ দনের জন্য লকডাউন জারি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তখন দেশে আক্রান্তের সংখ্যা ৫৫০-এরও কম ছিল। এখন আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে।স্বাভাবিকভাবেই লকডাউন করলেই যে আমরা করোনার বিরুদ্ধে এই যুদ্ধ জিতে যাব, এটা ভেবে নেওয়া ঠিক হবে না।পিকেরও সেটাই প্রশ্ন, লকডাউনে ফল না মিললে সরকার কী ব্যবস্থা করবে? উল্লেখ্য, প্রথমবার লকডাউন জারির প্রবল বিরোধীদের মধ্যে একজন ছিলেন প্রশান্ত কিশোর। সেবারে কেন্দ্রকে তীব্র ভাষায় আক্রমণও করেন। এবারেও খানিকটা একইরকমভাবে সরব হলেন তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement