BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

মোদিজির আমলে দেশের ‘জিডিপি’র দুর্দান্ত বিকাশ হয়েছে! কেন এমন বললেন রাহুল?

Published by: Subhajit Mandal |    Posted: January 24, 2021 2:00 pm|    Updated: January 24, 2021 2:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেট্রল, ডিজেল এবং রান্নার গ্যাসের (LPG) মূল্যবৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বেনজির তোপ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। জ্বালানির লাগামহীন মূল্যবৃদ্ধিকে কটাক্ষ করে রাহুল বললেন, মোদিজির আমলে ‘জিডিপি’র দুর্দান্ত বিকাশ হয়েছে। যদিও রাহুল বর্ণিত এই ‘জিডিপি’ অবশ্য সার্বিক বৃদ্ধির হার নয়। জিডিপি (GDP) বলতে তিনি বুঝিয়েছেন গ্যাস, ডিজেল এবং পেট্রলকে (Petrol)।

বস্তুত, বিগত বেশ কিছুদিন ধরেই লাগাতার বাড়ছে জ্বালানির দাম। গত এক সপ্তাহে দেশের একাধিক শহরে রেকর্ড হারে বেড়েছে জ্বালানির দাম। কলকাতা, মুম্বই, দিল্লিতে পেট্রল, এবং ডিজেল দুটিরই দাম সর্বকালের সব রেকর্ড ভেঙে দিয়েছে। আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম নিয়ন্ত্রণে থাকা সত্ত্বেও পেট্রল, ডিজেলের এই মূল্যবৃদ্ধি মূলত কেন্দ্রের বসানো অন্তঃশুল্কের জন্য। শুধু পেট্রল-ডিজেল নয়, গত কয়েকমাসে লাগাতার বেড়েছে রান্নার গ্যাসের দামও। একে তো ধীরে ধীরে রান্নার গ্যাস থেকে ভরতুকি তুলে দেওয়া হয়েছে। তার উপর রেকর্ড হারে বাড়ছে দাম। গত একমাসে সিলিন্ডার পিছু রান্নার গ্যাসের দাম বেড়েছে দেড়শো টাকা। জ্বালানির এই লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদেই কংগ্রেস (Congress) নেতার টুইট,”মোদিজি জিডিপি অর্থাৎ গ্যাস-ডিজেল-পেট্রলের দামে দুর্দান্ত বিকাশ করেছেন। জনগণ যখন মূল্যবৃদ্ধির দাপটে ত্রস্ত। সরকার তখন কর আদায়ে ব্যস্ত।”

[আরও পড়ুন: ‘নেতাজিকে হত্যা করেছিল কংগ্রেস’, বিস্ফোরক অভিযোগ বিজেপি সাংসদ সাক্ষী মহারাজের]

প্রসঙ্গত, এই মুহূর্তে তিনদিনের সফরে ভোটমুখী তামিলনাড়ুতে আছেন রাহুল (Rahul Gandhi)। দক্ষিণের রাজ্যটিতে এবার ডিএমকের সঙ্গে জোটে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে দেশের বৃহত্তম বিরোধী দল। রাজনৈতিক মহল মনে করছে, এবারে জয়ললিতা-হীন এআইএডিএমকের (AIADMK) থেকে তামিলভূমে খানিকটা এগিয়েই আছে ডিএমকে নেতৃত্বাধীন জোট। বস্তুত, তামিলনাড়ুতে রাহুলের রোড শো গুলিতে ভিড়ও বেশ লক্ষণীয়। আজই এক রোড শো থেকে প্রাক্তন কংগ্রেস সভাপতিকে তামিলনাড়ুর সঙ্গে একাত্মতার বার্তা দিতে শোনা গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement