BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus in India: দেশের কোভিড পরিস্থিতির আরও উন্নতি, লকডাউন চিনের আরও এক বড় শহরে

Published by: Sucheta Sengupta |    Posted: March 28, 2022 9:14 am|    Updated: March 28, 2022 9:31 am

Coronavirus in India: 1270 new cases in last 24 hours, 31 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়ের সঙ্গে সঙ্গে মহামারীর দাপট স্তিমিত হচ্ছে ভারতে (India)। রোজকার কোভিড পরিসংখ্যানের দিকে নজর রাখলেই তা চোখে পড়ছে। সপ্তাহের প্রথম দিন দেশের কোভিড (COVID-19) গ্রাফ আরও নিম্নমুখী। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২৭০ জন, মৃত্যু হয়েছে ৩১ জনের। কমেছে অ্যাকটিভ কেস, পজিটিভিটি রেটও। তবে ভারতে মহামারী পরিস্থিতির উন্নতি হলেও চিনে (China)ফের দাপট দেখাতে শুরু করেছে করোনা ভাইরাস (Coronavirus)। সবচেয়ে বড় বাণিজ্য শহর সাংহাইতে এবার শুরু হল লকডাউন (Lockdown)।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১৫,৮৫৯। যা মোট আক্রান্তের তুলনায় মাত্র ০.০৪ শতাংশ। গত ২৪ ঘণ্টা মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫৬৭ জন। এ নিয়ে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৮.৭৫ শতাংশ।

[আরও পড়ুন: হিজাব পরায় ঢুকতে বাধা! ভারতীয় রেস্তরাঁ ‘বন্ধ’ করল বাহরিন]

এদিকে, করোনা মোকাবিলায় আরও জোর দেওয়া হচ্ছে টিকাকরণে (Corona vaccination)। গত সপ্তাহে মুম্বইয়ে ১০০ শতাংশ টিকাকরণ হয়ে গিয়েছে বলে দাবি প্রশাসনের। গত ২৪ ঘণ্টায় ৪,২০,৮৪২ জন টিকা পেয়েছেন। এখনও পর্যন্ত দেশে ভ্যাকসিনের ১৮৩,২৬,৩৫, ৬৭৩ টি ডোজ দেওয়া হয়েছে। চলছে ১২ থেকে ১৪ বছর বয়সিদের টিকাকরণ। এছাড়া এখন ষাটোর্ধ্ব সকলকেই দেওয়া হচ্ছে বুস্টার ডোজ।  জুনে চতুর্থ ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে। তার আগে দেশবাসীর প্রতিরোধ ক্ষমতা বাড়াতে যথেষ্ট তৎপরতার সঙ্গে কাজ করছে কেন্দ্র।  

[আরও পড়ুন: ধোসায় মাদক মিশিয়ে দিল্লির হোটেলে যুবতীকে ধর্ষণ ও ব্ল্যাকমেল, কলকাতা থেকে ধৃত যুবক]

এদিকে, চিনে ফের নতুন করে দাপট দেখাতে শুরু করেছে মহামারী। আগেই রাজধানী বেজিং-সহ একাধিক শহরে লকডাউনের পরিস্থিতি হয়েছিল। আর সোমবার থেকে বাণিজ্য় শহর সাংহাইতে লকডাউন শুরু হল। জানা গিয়েছে, সেখানে আক্রান্তদের মধ্যে সিংহভাগই উপসর্গহীন। তা ‘স্টেল্থ ওমিক্রনে’র প্রভাব বলেই মনে করা হচ্ছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে