৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় অনেকটা বাড়ল সংক্রমণ, টিকার দু’টি ডোজ পেলেন ২৫ শতাংশের বেশি ভারতবাসী

Published by: Subhajit Mandal |    Posted: September 30, 2021 9:59 am|    Updated: September 30, 2021 10:05 am

Coronavirus: India reports 23,529 COVID-19 cases, 28,718 recoveries | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা টিকার (Corona Vaccine) দুটি ডোজ পেয়ে গিয়েছেন ২৫ শতাংশের বেশি ভারতবাসী। গত মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী ২৪.৬১ শতাংশ প্রাপ্তবয়স্ক ভারতবাসী পেয়ে গিয়েছেন করোনা টিকার দুটি ডোজ। অন্তত একটি ডোজ পেয়েছেন দেশের ৬৮ শতাংশ প্রাপ্তবয়স্ক। গত দু’দিনে এই সংখ্যাটি আরও বেড়ে ২৫ শতাংশ পেরিয়েছে বলেই মনে করা হচ্ছে। এদিকে, বৃহস্পতিবার দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে খানিকটা হলেও চিন্তা বাড়িয়েছে কেন্দ্রের। কারণ এদিন অনেকটা বেড়েছে দৈনিক সংক্রমণ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৩ হাজার ৫২৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে অনেকটাই বেশি। এই মুহূর্তে দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৭ লক্ষ ৩৯ হাজার ৯৮০। একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩১১ জন। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে খানিকটা কম। সেটাই চিন্তায় রাখছে স্বাস্থ্যমন্ত্রককে। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৪৮ হাজার ৬২ জন।

[আরও পড়ুন: পাঞ্জাবের পর এবার ছত্তিশগড়েও টালমাটাল কংগ্রেস! দিল্লিতে রাহুলের দ্বারে ১৫-১৬ জন বিধায়ক]

সংক্রমণ বাড়লেও গত ২৪ ঘণ্টায় স্বস্তি দিয়েছে করোনার অ্যাকটিভ কেসে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২ লক্ষ ৭৭ হাজার ২০ জন। যা গতকালের থেকে অনেকটা কম। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩০ লক্ষ ১৪ হাজার ৮৯৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২৮ হাজার ৭১৮ জন।

[আরও পড়ুন: চিনের উদ্বেগ বাড়িয়ে শক্তিবৃদ্ধি ভারতের, আরও ১৩ হাজার কোটি টাকার অস্ত্র পেতে চলেছে ফৌজ]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মোট ৮৮ কোটি ৩৪ লক্ষ ৭০ হাজার ৫৭৮ জন করোনার টিকা পেয়েছেন। এর মধ্যে গতকালই টিকা পেয়েছেন প্রায় সাড়ে ৬৫ লক্ষের বেশি নাগরিক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement