BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশে একদিনে করোনা আক্রান্ত ২ হাজার ৮২৭ জন, বুস্টার ডোজ নেওয়ার নিয়ম বদলাল কেন্দ্র

Published by: Subhajit Mandal |    Posted: May 12, 2022 9:55 am|    Updated: May 12, 2022 9:58 am

Coronavirus: India reports 2,827 fresh cases, 3,230 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বস্তি ফিরছে দেশের কোভিডগ্রাফে। ফের নিম্নমুখী দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যা। সেই সঙ্গে ফের কমতে শুরু করেছে অ্যাকটিভ কেসও। মাঝখানে বেশ কিছুদিন করোনা গ্রাফে যে উদ্বেগ দেখা গিয়েছিল, তা আপাতত দূর হওয়ার ইঙ্গিত মিলছে। যদিও সরকার কোনওরকম গাফিলতিতে নারাজ। সেজন্যই বিদেশে সফরকারী ভারতীয়দের জন্য করোনা টিকার বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে নিয়মে বড় বদল আনা হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮২৭ জন। যা কমবেশি আগের দিনের মতোই। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১৯ হাজার ৬৭ জন। যা গতকালের থেকে সামান্য কম। দেশে অ্যাকটিভ কেসের হার কমে হয়েছে ০.০৪ শতাংশ। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৪ জন। যা আগের দিনের থেকে বেশ খানিকটা কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ১৮১ জন।

[আরও পড়ুন: দূরবীন দিয়ে খুঁজলেও মোদির মতো নেতা পাওয়া যাবে না, বললেন অমিত শাহ]

সার্বিক করোনা গ্রাফ চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৭০ হাজার ১৬৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩ হাজার ২৩০ জন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ।

[আরও পড়ুন: বিমানে উঠতে না পেরে ‘প্যানিক অ্যাটাক’ মহিলার, ভিডিও ভাইরাল হতেই সাফাই এয়ার ইন্ডিয়ার]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯০ কোটি ৮৩ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৪ লক্ষের বেশি। কেন্দ্রের নয়া নিয়ম অনুযায়ী, এবার থেকে বিদেশে সফরকারী যাত্রীরা দ্বিতীয় ডোজ নেওয়ার ৩ মাস পরই করোনা টিকার (Corona Vaccine) বুস্টার ডোজ নিতে পারবেন। সর্বসাধারণের জন্য এই সময়সীমা ৯ মাস। কিন্তু বিদেশযাত্রীদের ঝুঁকির কথা ভেবে ৯ মাসের এই সময়সীমা কমিয়ে ৩ মাস করা হয়েছে। যদিও বুস্টার ডোজ নেওয়ার ব্যাপারে তেমন আগ্রহ দেখাচ্ছে না দেশবাসী। যা চিন্তায় রাখছে সরকারকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে