২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দেড়মাস পর দেশে দৈনিক আক্রান্তের চেয়ে কমল করোনাজয়ীর সংখ্যা, বাড়ল অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: November 20, 2020 9:41 am|    Updated: November 20, 2020 9:41 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছন্দপতন। দেশের করোনা সংক্রমণের গ্রাফে একদিনে জোড়া উদ্বেগের খবর। দেড় মাসেরও বেশি সময় পর দেশের দৈনিক করোনাজয়ীর সংখ্যাটা নতুন আক্রান্তের চেয়ে কমে গেল। কিছুটা হলেও বাড়ল অ্যাকটিভ কেস। শুধু তাই নয়, দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৯০ লক্ষের গণ্ডি। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে এই উদ্বেগের সংখ্যা পেরল ভারত।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৫ হাজার ৮৮২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০ লক্ষ ৪ হাজার ৩৬৬ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৫৮৪ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩২ হাজার ১৬২ জন।

[আরও পড়ুন: আগামী চার মাসেই তৈরি হয়ে যাবে করোনা ভ্যাকসিন, নয়া সম্ভাবনার কথা শোনালেন স্বাস্থ্যমন্ত্রী]

সবচেয়ে উদ্বেগের বিষয় হল দেড় মাসেরও বেশি সময় পর সুস্থতার সংখ্যাটা নতুন আক্রান্তেরও নিচে নেমে এসেছে। কিছুটা হলেও বেড়েছে অ্যাকটিভ কেস। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৮০৭ জন। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৪ লক্ষ ২৮ হাজার ৪১০ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৪৩ হাজার ৭৯৪ জন। এদিন করোনা পরীক্ষা হয়েছে সাড়ে ১০ লক্ষের কিছু বেশি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement