১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে তল্লাশি সিবিআইয়ের, দায়ের দুর্নীতির মামলা

Published by: Subhajit Mandal |    Posted: April 24, 2021 4:01 pm|    Updated: April 24, 2021 4:01 pm

Corruption case against former Maharashtra home minister Anil Deshmukh by CBI | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০০ কোটি টাকার দুর্নীতির অভিযোগে আরও বিপাকে মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার (CBI) আধিকারিকরা দেশমুখের বাড়ি-সহ একাধিক ঠিকানায় তল্লাশিও চালিয়েছেন।

সম্প্রতি মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং (Param Bir Singh) অনিল দেশমুখের বিরুদ্ধে ১০০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ করেন। পরমবীরের অভিযোগ ছিল, মুকেশ আম্বানির বাড়ির কাছে বিস্ফোরক ভরতি গাড়ি উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার হওয়া শচীন ওয়াজের মাধ্যমে তোলাবাজি করতেন অনিল দেশমুখ।পরমবীর দাবি করেন, ধৃত শচীন ওয়াজেকে ব্যবহার করে ১০০ কোটি টাকা তোলাবাজির ব্যবস্থা করেছিলেন দেশমুখ (Anil Deshmukh )। হোটেল-রেস্তরাঁ-ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে মাসে ৪০ কোটি টাকা তোলা হয়েছিল। বাকি ৬০ কোটি অন্য উপায়ে জোগাড় হত। এই অভিযোগ করার পরই পরমবীর সিংকে মুম্বইয়ের পুলিশ কমিশনার পদ থেকে সরিয়ে দেয় মহারাষ্ট্র। তাঁকে বদলি করা হয় হোমগার্ডে।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতিতে অক্সিজেন-ওষুধের কালোবাজারি রুখবে কলকাতা পুলিশের বিশেষ টিম]

কিন্তু পরমবীরকে বদলি করলেও স্বস্তি পাননি দেশমুখ। তাঁর বিরুদ্ধে ওঠা এই দুর্নীতির অভিযোগ মহারাষ্ট্রের রাজনীতিকে রীতিমতো আলোড়িত করে দেয়। বিজেপি অনিল দেশমুখের পদত্যাগের দাবি জানায়। চাপে পড়ে পদত্যাগ করতে বাধ্যও হন দেশমুখ। তাঁর বিরুদ্ধে প্রাথমিক তদন্তের অনুমতি দেয় বম্বে হাই কোর্ট। শুক্রবারই সিবিআইয়ের প্রাথমিক তদন্ত শেষ হয়েছে। তদন্ত শেষে তাঁরা দেশমুখের বিরুদ্ধে মামলা দায়ের করল। সেই সঙ্গে তাঁর বাড়িতে তল্লাশিও চালানো হল।

[আরও পড়ুন: রাজ্যে ক্ষমতায় এলে বিনামূল্যে টিকার প্রতিশ্রুতি বিজেপির, পালটা ‘জুমলাবাজ’ কটাক্ষ তৃণমূলের]

এদিকে আম্বানির বাড়িতে বিস্ফোরক ভরতি গাড়ি উদ্ধারের ঘটনায় এনআইএ বড় সাফল্য পেয়েছে। মুম্বই পুলিশের ইন্সপক্টর সুনীল মানেকে গ্রেপ্তার করেছে এনআইএ। তাঁকে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement