BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19 Updates: করোনাযুদ্ধে কয়েকধাপ এগোল দেশ, গত ২০ মাসে সুস্থতার হার সর্বোচ্চ

Published by: Sucheta Sengupta |    Posted: November 8, 2021 9:59 am|    Updated: November 8, 2021 10:10 am

COVID-19 Updates: 11,451 new cases in last 24 hours, 266 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারীর প্রভাব কাটিয়ে ক্রমশ সুস্থ হচ্ছে দেশ। গত ২০ মাসের মধ্যে করোনা ভাইরাস (Coronavirus) থেকে সুস্থতার হার দাঁড়াল সর্বোচ্চ। এই মুহূ্র্তে সুস্থতার হার ৯৮.২৪ শতাংশ। ২০২০ সালের মার্চ থেকে এটাই সর্বোচ্চ বলে জানাচ্ছে দেশের স্বাস্থ্যমন্ত্রক। সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করো করোনায় আক্রান্ত হয়েছেন ১১,৪৫১ জন। মৃত্যু হয়েছে ২৪৪ জনের। একদিনে সুস্থ হয়ে উঠেছেন দেশের ১৩,২০৪ জন। এ নিয়ে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৩ কোটি ৩৭ লক্ষ ৬৩ হাজার ১০৪।

সুস্থতার হার বৃদ্ধির পাশাপাশি কমেছে অ্যাকটিভ কেসও। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা (Active cases) রোগীর সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৮২৬, যা গত ২৬২ দিনের মধ্যে সর্বনিম্ন বলে জানাচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লক্ষ ৬৬ হাজার ৯৮৭। করোনার বলি মোট ৪ লক্ষ ৬১ হাজার ৫৭। তবে সুস্থতার হার বাড়লেও, দৈনিক সংক্রমণের হারবৃদ্ধি খানিকটা চিন্তায় রাখছে স্বাস্থ্যমহলকে। রবিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১০,৮৫৩ জন। আর সোমবার তা ১১ হাজারের বেশি।

[আরও পড়ুন: সাতসকালে রণক্ষেত্র ছত্তিশগড়ের CRPF ক্যাম্প, জওয়ানের এলোপাথাড়ি গুলিতে নিহত অন্তত ৪]

দেশের যে পাঁচটি রাজ্য সংক্রমণের শীর্ষে, তার মধ্যে প্রথম কেরল (Kerala)। এখানে গত ২৪ ঘণ্টায় ৭,১২৪ জন নতুন করে কোভিডে (COVID-19) আক্রান্ত হয়েছেন। এরপর রয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশের নাম। দেশে নতুন করে সংক্রমিতের ৮৬ শতাংশেরও বেশি শুধু এই পাঁচটি রাজ্য থেকেই। 

[আরও পড়ুন: ‘সেবাই মূল মন্ত্র’, জাতীয় কর্মসমিতিতে জনসংযোগের বার্তা, বাংলার নাম উল্লেখই করলেন না মোদি]

করোনা প্রতিরোধ করতে টিকাকরণে জোর দেওয়া হয়েছে। ডিসেম্বরের মধ্যেই দেশের সকলের টিকাকরণ সম্পূর্ণ করার লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্র।  সেই লক্ষ্যের দিকে এগোচ্ছে। জোরকদমে চলছে টিকাকরণের কাজ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে