BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডিউটিতে ঘুমিয়ে পড়ার শাস্তি, চার কনস্টেবলকে ৩০ কিলোমিটার দৌড় করালেন পুলিশ সুপার

Published by: Soumya Mukherjee |    Posted: December 21, 2019 5:39 pm|    Updated: December 21, 2019 7:43 pm

Dehradun: 7 cops snooze on duty, told to run 10km for 3 days

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিউটিতে ঘুমিয়ে পড়ার অভ্যাস অনেকেরই আছে! কেউ তা করতে গিয়ে ধরা পড়ে। আর কেউ কোনও ঝামেলা ছাড়াই নিশ্চিন্তে ঘুমিয়ে কাটায় চাকরি জীবন। ঘুমোনোর সময় হাতেনাতে ধরা পড়লে হেনস্তার শিকার হতে হয় জেনেও নিদ্রাদেবীর সঙ্গে সমঝোতা করতে পারে না বেশিরভাগ মানুষ। তবে দেরাদুনের চার পুলিশকর্মীর সঙ্গে যে ঘটনা ঘটেছে তা শুনলে নিজেদের অভ্যাস বদলানোর চেষ্টা মনে হয় অনেকেই করবেন! এমনিতে কর্তব্য পালনে গাফিলতি করলে পুলিশ কর্মীদের সাসপেন্ড করার বা লাইনে পাঠিয়ে দেওয়া নিয়ম। কিন্তু, ঘুমন্ত চার কনস্টেবলকে হাতেনাতে ধরে অভিনব শাস্তি দিলেন উত্তরাখণ্ডের দেরাদুনের এসএসপি অরুণমোহন যোশী। তিনদিন ধরে ওই চারজনকে ১০ কিলোমিটার করে মোট ৩০ কিলোমিটার দৌড় করালেন তিনি।ওই চার পুলিশকর্মী হলেন সন্দীপ রবি, সুনীল প্রসাদ, অমল রাঠি ও সোহম সিং।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দেরাদুনের(Dehradun) প্রেম নগর এলাকার একটি হোটেলে প্রিসাইডিং অফিসারদের কনভেনশনের আয়োজন করা হয়েছিল। সেখানে লোকসভার স্পিকার ওম বিড়লা ছাড়াও উপস্থিত ছিলেন একাধিক রাজ্যের বিধানসভার স্পিকাররা এবং আধিকারিকরা। কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছিল গোটা হোটেল ও আশপাশের এলাকা। নিরাপত্তা ব্যবস্থা ঠিকঠাক আছে কিনা, তা খতিয়ে দেখতে রাতের দিকে হোটেলে আসেন এসএসপি অরুণমোহন যোশী। আর সেই সময় তাঁর চোখে পড়ে ওই হোটেলের সোফায শুয়ে ঘুমোচ্ছে সাত কনস্টেবল। আর তাঁদের পাশে রাখা রয়েছে আগ্নেয়াস্ত্রগুলি।

[আরও পড়ুন: বাংলার পথে হেঁটে কেরলেও এনপিআরের কাজ বন্ধ করলেন পিনারাই বিজয়ন]

 

বিষয়টি দেখেই ক্ষিপ্ত হয়ে ওঠেন এসএসপি। তারপর ওই সাত কনস্টেবল সম্পর্কে খোঁজখবর করেন। জানা যায়, চারজন দেরাদুন পুলিশের অধীনস্ত আর বাকি তিনজন এসেছেন হরিদ্বার থেকে। এরপরই ওই তিনজনকে হরিদ্বারে ফেরত যাওয়ার নির্দেশ দেন অরুণমোহন যোশী। আর দেরাদুনের চার পুলিশকর্মীকে তিনদিন ১০ কিলোমিটার করে রাস্তা দৌড়ানোর শাস্তি দেন। পরে এপ্রসঙ্গে বলেন, ‘আশাকরি এই শাস্তির মাধ্যমে আমরা ওদের ভুলটা বোঝাতে পারব। একই সঙ্গে নিজেদের কর্তব্য সম্পর্কেও সচেতন হবে ওরা।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে