৩০ আষাঢ়  ১৪২৬  সোমবার ১৫ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গেরুয়া বরণ, দেশি ঘিয়ের আঘ্রাণ আর গায়ে ধবধবে সাদা ক্রিমের পরত। জিভে জল আনা এমনই লাড্ডু কেক কেটে দিল্লিতে দেশ জয়ের আনন্দ উদযাপন করতে চলেছে বিজেপি। আর সেই কেক তৈরি হয়েছে দিল্লির বিখ্যাত বেঙ্গলি মার্কেটে।

[আরও পড়ুন: কুলগামে এখনও জারি তল্লাশি, এনকাউন্টারে খতম ২ হিজবুল জঙ্গি]

দুপুরের আগেই দেওয়া হয়ে গিয়েছে অর্ডার। জয় যে নিশ্চিত তা বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বুঝে গিয়েছিলেন বিজেপি কর্মীরা। তাই তখনই শুরু হয়ে যায় প্রস্তুতি। সাত কেজি বিশাল মাপের একটি লাড্ডু কেক বানাতে দেওয়া হয় দিল্লির বেঙ্গলি মার্কেটের বিখ্যাত বেঙ্গলি পেস্ট্রি শপে। সম্পূর্ণ ঘিয়ের মোতিচুর লাড্ডু দিয়ে তৈরি ওই কেকের প্রতি কেজির দাম এক হাজার টাকা করে। তবে সাত কেজির ওই লাড্ডু কেক ছাড়াও আরও ন’টি পাঁচ কেজির লাড্ডু কেক অর্ডার করা হয়েছে এখানে। কেক কেটে, ঢালাও কেক বিলিয়ে তবেই না সেলিব্রেশন। তবে মিষ্টিমুখের আয়োজন শুধু এখানেই থেমে থাকছে না বিজেপির। এর সঙ্গে অর্ডার দেওয়া হয়েছে পদ্মফুলের মতো দেখতে পেস্তা বাদাম বরফিরও। মোট ৫০ কেজি ওজনের পেস্তা বাদাম বরফির অর্ডার। যার প্রতি কেজির দাম ২০০০ টাকা করে।

[আরও পড়ুনইতিহাস গড়লেন ভাবনা,বায়ুসেনার যুদ্ধবিমানে চালকের আসনে প্রথম মহিলা]

এই বরফির সঙ্গে পদ্মের মতো দেখতে নানারকম মিষ্টিও বিজেপির জন্য তৈরি করছে দিল্লির বেঙ্গলি মার্কেটের ওই বাঙালি মিষ্টি এবং কেকের দোকান। বাংলায় বিজেপির রাস্তা সুগম হওয়ার পর রাজধানীতেও বাঙালি দোকানের মিষ্টি দিয়ে বিজেপির জয় উদযাপন কাকতালীয় কি না তা অবশ্য বোঝা যায়নি। শুধু জানা গিয়েছে বিকেলের মধ্যেই রাজধানীর বিজেপির সদর দপ্তরে পৌঁছে যাবে ওই কেক আর মিষ্টি। তবে কেক কাটতে স্বয়ং নরেন্দ্র মোদি বা অমিত শাহ হাজির হবেন কি না তা জানা যায়নি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং