BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কুলগামে এখনও জারি তল্লাশি, এনকাউন্টারে খতম ২ হিজবুল জঙ্গি

Published by: Bishakha Pal |    Posted: May 23, 2019 2:52 pm|    Updated: May 23, 2019 2:52 pm

Two Hizbul militants are killed in a gunfight in Kulgam

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গিদমনে ফের সাফল্য এল ভারতীয় সেনার। কাশ্মীরে ভারতীয় জওয়ানদের গুলিতে খতম হল দুই জঙ্গি৷ তারা হিজবুল মুজাহিদিনের সদস্য। পুলিশের তরফে একথা জানানো হয়েছে। বুধবার দক্ষিণ কাশ্মীরের কুলগামে দুই জঙ্গিকে নিকেশ করে ভারতীয় সেনা। বৃহস্পতিবার তাদের পরিচয় প্রকাশ করল পুলিশ। তবে ঘটনাস্থলে এখনও চলছে তল্লাশি। পুলিশ ও ভারতীয় জওয়ান মিলিতভাবে এই তল্লাশি চালাচ্ছে বলে খবর।

বুধবার সকালে কাশ্মীরের কুলগামের গোপালপোরা এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর পৌঁছেছিল ভারতীয় সেনার কাছে৷ সেই খবরের উপর ভিত্তি করেই শুরু হয় তল্লাশি অভিযান। মঙ্গলবার শেষ রাতে অভিযান শুরু হয় বলে খবর। সেনার সঙ্গে অভিযানে অংশ নেয় ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস ও এসওজি’র সদস্যরা। জানা গিয়েছে, বুধবার সকালে এলাকায় দু-তিন জন জঙ্গির লুকিয়ে থাকার হদিশ পায় সেনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আত্মরক্ষায় ভারতীয় সেনার জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেন ভারতীয় জওয়ানরাও। গুলির লড়াইতে খতম হয় দুই জঙ্গি।

[ আরও পড়ুন: ইতিহাস গড়লেন ভাবনা,বায়ুসেনার যুদ্ধবিমানে চালকের আসনে প্রথম মহিলা ]

পুলিশের বুধবার জানিয়েছিল, অনুমান করা হচ্ছে এই দুই জঙ্গি হিজবুলের সদস্য। কিন্তু এনিয়ে গতকাল কোনও স্পষ্ট মন্তব্য করেনি। এদিন পুলিশ জানিয়েছে, ওই দুই জঙ্গি হিজবুল মুজাহিদিনের সদস্য। তাদের নাম ইরফান মনজুর ভাট ও জাহিদ আহমেদ মান্টো। প্রথম জনকে কুলগাম এবং দ্বিতীয় জঙ্গিকে সোপিয়ানে নিকেশ করেছে সেনা। কাশ্মীরে একাধিক হামলার সঙ্গে জড়িত ছিল তারা। গতবছর সোপিয়ানের বদগামে জঙ্গিহানায় তিনজন পুলিশকর্মী শহিদ হয়েছিলেন। সেই জঙ্গিহানার সঙ্গে যুক্ত ছিল জাহিদ আহমেদ মান্টো।

তবে ইরফান মঞ্জুর ভাট সম্প্রতি হিজবুলে যোগ দিয়েছিল বলে জানিয়েছে পুলিশ। ৩ এপ্রিল সোপিয়ানে এনকাউন্টারে খতম হওয়া জঙ্গি আবদুল মাজিদ দারের দলের সদস্য ছিল সে। গতকাল যেখানে এনকাউন্টার হয়েছিল, সেই ঘটনাস্থল এখনও মোড়া নিরাপত্তায়। ঘটনাস্থলের আশপাশে কোনও সাধারণ নাগরিককে যেতে দিচ্ছেন না পুলিশ।

[ আরও পড়ুন: মোদি ঝড়ে বাঁধ ভাঙল সেনসেক্স, ৪০ হাজার পয়েন্ট পেরোল সূচক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে