৫ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২০ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৫ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২০ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি ঝড়ে নয়া রেকর্ড গড়ল শেয়ার বাজার৷ বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ৪০ হাজার পয়েন্ট পার করল সেনসেক্স৷ ফের ঊর্ধ্বমুখী হল শেয়ার বাজার। একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজেপির ক্ষমতায় আসার ইঙ্গিতে উৎসাহী বণিকমহল৷ স্থিতিশীল বাণিজ্যনীতি ও বিদেশি বিনিয়োগের সম্ভাবনা এদিন ঊর্ধ্বমুখী বম্বে স্টক এক্সচেঞ্জ৷ দেশের বিভিন্ন গণনা কেন্দ্র থেকে শাসকদলের ক্ষমতায় ফেরার ইঙ্গিত পেতেই সকাল থেকেই চাঙ্গা শেয়ার বাজার। বৃহস্পতিবার সকালে বাজার খুলতেই বিএসই সেনসেক্স ৬০০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩৯,৭১২-তে পৌঁছয়। আর এনএসই নিফটি ১৬৯ পয়েন্ট বেড়ে ১১,৯০৭ স্পর্শ করে।

এর আগে গত রবিবার এক্সিট পোল প্রকাশিত হতেই আশায় বুক বেঁধেছিলেন শেয়ার বাজারে লগ্নিকারীরা। সোমবার সকালে বাজার খুলতেই সেই আশাপূরণ হয় তাঁদের। ক্রমশ বাড়তে থাকে সেনসেক্স। বাজার বন্ধের সময় বিএসই সেনসেক্স ১৪২২ পয়েন্ট বেড়ে ৩৯,৩৫৩। আর নিফটি ৪২১ পয়েন্ট বেড়ে ১১,৮২৮ পয়েন্টে পৌঁছায়। এর ফলে এসবিআই, এল অ্যান্ড টি, আইসিআইসিআই ব্যাংক, এম অ্যান্ড এম, ইন্ডাসল্যান্ড ব্যাংক এবং আরআইএল-এর মতো কোম্পানির শেয়ারের মূল্য তিন থেকে পাঁচ শতাংশ বৃদ্ধি পায়।

[আরও পড়ুন- দেশের রায় LIVE: একক সংখ্যাগরিষ্ঠতার পথে এনডিএ, ব্যর্থ সপা-বসপা মহাজোট]

মঙ্গলবার সকালেও বাজার খোলার সময় প্রায় ৯৬ পয়েন্টে উঠে খোলে সেনসেক্স। নিফটি ৩৫ পয়েন্ট উপরে ছিল। কিছুক্ষণ পর আরও উপরে উঠে সর্বকালীন রেকর্ড পার করে দেয় দুই সূচকই। সেনসেক্স পৌঁছে গিয়েছিল ৩৯৫৭১.৭৩ এবং নিফটি ছুঁয়েছিল ১১৮৮৩.৭৩ পয়েন্ট। মূলত রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, এইচডিএফসি এবং এইচডিএফসি ব্যাংকের সৌজন্যে। কিন্তু, বেলা বাড়তেই ধীরে ধীরে সূচক নামতে শুরু করে। তিনটে নাগাদ সেনসেক্স ৪২০ পয়েন্ট এবং নিফটি ১৩৩ পয়েন্ট পড়ে যায়।

[আরও পড়ুন-নয়া ৪ বিচারপতি পেতে চলেছে সুপ্রিম কোর্ট, তালিকায় কলকাতার অনিরুদ্ধ বসু]

কিন্তু, বৃহস্পতিবার ভোটগণনা শুরু হতেই ফের বদলে যায় চিত্রটা। এনডিএ ২৫০-র বেশি লোকসভা আসনে এগিয়ে যেতেই ফের চাঙ্গা হতে শুরু করে বাজার। ৬০০ পয়েন্ট বেড়ে তৈরি করে নতুন রেকর্ড। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং