BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

জোর করে ধর্মান্তকরণের প্রতিবাদ, নয়াদিল্লির পাকিস্তান দূতাবাসের সামনে বিক্ষোভ শিখদের

Published by: Soumya Mukherjee |    Posted: September 21, 2020 6:29 pm|    Updated: September 21, 2020 10:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই পাকিস্তান অধিকৃত পাঞ্জাবে বসবাসকারী শিখ কিশোরী ও যুবতীদের জোর ধর্মান্তরিত করার পর বিয়ের অভিযোগ উঠছে। সম্প্রতি পরসা কুমারী নামে ২২ বছরের এক যুবতীকে অপহরণ করার পরেই সেখানকার শিখ সম্প্রদায়ের মানুষরা বিক্ষোভ দেখাচ্ছেন। এবার তার আঁচ এসে পড়ল ভারতেও। জোর করে ধর্মান্তকরণের প্রতিবাদে সোমবার দুপুরে নয়াদিল্লিতে অবস্থিত পাকিস্তান দূতাবাস (Pakistan embassy) -এর সামনে প্রবল বিক্ষোভ দেখালেন শিখ সম্প্রদায়ের মানুষরা।

এপ্রসঙ্গে দিল্লির শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটির প্রধান এমএস সিরসা (MS Sirsa) বলেন, ‘পাঞ্জা সাহিবের প্রধান গন্থির মেয়ের অপহরণের ঘটনা খুবই দুর্ভাগ্যজনক। পাকিস্তান ঔরঙ্গজেবের রাজত্বে পরিণত হয়েছে। এই বিষয়ে আমরা রাষ্ট্রসংঘের দ্বারস্থ হব।’

[আরও পড়ুন: আইনজীবী খুনের ঘটনায় উত্তাল বিহারের বক্সার, রাস্তা অবরোধ সহকর্মীদের ]

কয়েকদিন আগে পাকিস্তান অধিকৃত পাঞ্জাবে এক শিখ যুবতীকে অপহরণ করে অজ্ঞাত পরিচয়ের দুষ্কৃতীরা। শিখদের বিখ্যাত ধর্মস্থান পাঞ্জা সাহিব (Panja Sahib) গুরুদ্বারের কাছে একটি জায়গায় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে বসবাস করতেন ওই যুবতী। হাসানবদল শহরে তাঁর বাবার একটি দোকানও রয়েছে। সম্প্রতি বাড়িতে থেকে ময়লা ফেলার জন্য বেরিয়ে নিখোঁজ হয়ে যান যুবতী। তারপর থেকে আর কোনও খোঁজ পাওয়া যায়নি। মেয়েটির পরিবারের অভিযোগের ভিত্তিতে হাসানবদল থানার পুলিশ তদন্ত শুরু করলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি। খবর মেলেনি নিখোঁজ যুবতীরও।

এপ্রসঙ্গে পাকিস্তান শিখ গুরুদ্বার প্রবন্ধক কমিটির সাধারণ সম্পাদক সর্দার অমর সিং বলেন, ‘এই ঘটনার পরেই মেয়েটির বাবা ও কাকা ধর্মীয় বিষয়ক মন্ত্রী নুরুল হক কাদেরির সঙ্গে দেখা করেছেন। তারপরও কোনও খোঁজ মেলেনি। আমাদের আশঙ্কা পাকিস্তানের অন্য সংখ্যালঘু মহিলাদের মতোই হাল হয়েছে তাঁর।’

সোমবার পাকিস্তান দূতাবাসের বাইরে বিক্ষোভ হওয়ার কিছুক্ষণ বাদেই জানা যায় এই বিষয়ে ইমরানের দেশের আধিকারিকদের কাছে ভারতীয় বিদেশ মন্ত্রকের তরফে সমন পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: NCB অফিসের বহুতলে আগুনকে কেন্দ্র করে চাঞ্চল্য, রয়েছে সুশান্ত মামলার গুরুত্বপূর্ণ নথি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement