BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চেন্নাই স্টেশন থেকে উদ্ধার হাজার কেজি কুকুরের মাংস, তদন্তে পুলিশ

Published by: Bishakha Pal |    Posted: November 19, 2018 9:29 pm|    Updated: November 19, 2018 9:55 pm

Dog meat confiscated in Chennai

সুব্রত বিশ্বাস: চেন্নাইয়ের এগমোর রেলস্টেশন থেকে উদ্ধার হল হাজার কেজি কুকুরের মাংস। শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ স্টেশন থেকে প্রায় ২০টি থার্মোকলের বাক্স বাজেয়াপ্ত করে রেল পুলিশ। তার মধ্যে থেকে কুকুরের মাংস উদ্ধার হয়।

জানা গিয়েছে, স্টেশনে যখন বাক্সগুলি আনা হয়, তা থেকে পচা গন্ধ বের হচ্ছিল। তখন ওই বাক্সগুলি খুলতে বলে পুলিশ। বাক্সটি যার কাছে ছিল পুলিশকে দেখে সে চম্পট দেয়। তারপর সেগুলি খোলা হয়। দেখা যায়, বাক্সের ভিতর বরফের মধ্যে রাখা রয়েছে কোনও প্রাণীর কাঁচা মাংস। সঙ্গে সঙ্গে খাদ্য সুরক্ষা বিভাগের কাছে খবর যায়। ঘটনাস্থলে আসেন খাদ্য সুরক্ষা বিভাগের কর্তারা। তাঁরাই জানান, ওই মাংস কুকুরের। অথচ বাক্সের উপর লেখা রয়েছে, তার মধ্যে মাছ ও পাঁঠার মাংস রয়েছে। এরপর বাক্সগুলির ওজন করে দেখা যায়, ওজন দাঁড়িয়েছে প্রায় ২ হাজার ১৯০ কিলোগ্রাম।

রাজধানীতে পিছোল বিজেপি বিরোধী রণকৌশল নির্ধারণ বৈঠক ]

খাদ্য সুরক্ষা দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, থার্মোকলের বাক্সগুলিতে ওই মাংস প্রায় ৪৮ থেকে ৭২ ঘণ্টা আগে রাখা হয়েছিল। কিন্তু এত মাংস কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা নিয়ে কোনও সদুত্তর দিতে পারেনি তারা। তবে মনে করা হচ্ছে ওগুলি শহরের রেস্তরাঁগুলিতে চালান দেওয়া হত। শুধু চেন্নাই নয়, কোচি, হায়দরাবাদ, মুম্বইয়ের মতো বড় শহরের রেস্তরাঁয় ওই মাংস নিয়ে যাওয়া হচ্ছিল বলে প্রাথমিক অনুমান। তবে ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে দপ্তর সূত্রে খবর। যদি কোনও রেস্তরাঁ এগুলি নিয়ে থাকে, তবে তাদের নাম খুব শীঘ্রই প্রকাশ করা হবে। এই নিয়ে পুলিশকে সবরকম সাহায্য করতেও বলা হয়েছে। ইতিমধ্যেই মাংসের নমুনা পাঠিয়ে দেওয়া হয়েছে মাদ্রাজ ভেটেরিনারি কলেজের মিট সায়েন্স বিভাগে।

খাদ্য সুরক্ষা দপ্তরের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এই ধরনের মাংস সংরক্ষণের জন্য উপযুক্ত কোল্ড স্টোরেজ দরকার। কিন্তু ট্রেনে এমন কোনও ব্যবস্থা নেই। ওই স্থানের আবহাওয়াও বেশ গরম। তাই মাংসের গন্ধ ছড়িয়ে পড়েছিল।

ক্লাবঘর থেকে উদ্ধার ৫ জোড়া কাটা হাত! ঘনাচ্ছে রহস্য ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে