১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ছ’মাস পরও চার্জশিট দিতে ব্যর্থ পুলিশ, জামিন পেল জঙ্গিযোগে গ্রেপ্তার DSP দাভিন্দর

Published by: Tiyasha Sarkar |    Posted: June 19, 2020 9:52 pm|    Updated: June 20, 2020 12:52 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেপ্তারির ৯০ দিন পরও চার্জশিট জমা দিতে পারেনি দিল্লি পুলিশ (Delhi Police)। যার ফলে জামিনে মুক্তি পেয়ে গেলেন জঙ্গিযোগে ধৃত জম্মু কাশ্মীরের ডিএসপি দাভিন্দর সিং  (Davinder Singh) কিন্তু কেন ৬ মাসের মধ্যে চার্জশিট পেশ করতে পারল না পুলিশ? উঠছে প্রশ্ন।

২০১৮ সালের শেষদিকে অর্থাৎ পুলওয়ামা হামলার কিছুদিন আগে সেখান থেকে বদলি হয়ে শ্রীনগর বিমানবন্দরে কাজে যোগ দেন দাভিন্দর। ওই বছরই পুলওয়ামা ডিস্ট্রিক্ট পুলিশ লাইনে ফিঁদায়ে হামলা রুখে জম্মু কাশ্মীর সরকারের তরফে পুরস্কৃতও হয়েছিলেন তিনি। এর কিছুদিন পরই প্রকাশ্যে আসে চাঞ্চল্যকর তথ্য। হিজবুল মুজাহিদিন ও লস্কর ই তৈবার মতো সংগঠনের সঙ্গে যোগ রয়েছে দাভিন্দরের, এমনই অভিযোগ উঠতে শুরু করে। এরপরই জঙ্গিদের সঙ্গে একই গাড়িতে মেলেন দাভিন্দর। চলতি বছরের শুরুতেই গ্রেপ্তার করা হয় তাঁকে। তাঁর কাছ থেকে উদ্ধার হয় অস্ত্রও। জঙ্গিযোগের অভিযোগ উঠতেই আত্মপক্ষ সমর্থনে দাভিন্দর বলেছিলেন যে, হিজবুল মুজাহিদিনের কম্যান্ডার রিয়াজ নাইকুকে খতম করতেই ছক কষেছিলেন তিনি।

[আরও পড়ুন: সুশান্তের মৃত্যু মেনে নিতে পারেনি, সুইসাইড নোট লিখে আত্মঘাতী আরও এক অনুরাগী]

কিন্তু এই যুক্তির স্বপক্ষে কোনও প্রমাণ দিতে পারেননি ধৃত। বরং একাধিক প্রমাণ মিলেছিল তাঁর জঙ্গিযোগের। লাগাতার তদন্তে প্রকাশ্যে এসেছিল তাঁর রঙীন জীবনও। তা সত্ত্বেও দাভিন্দর সিংয়ের বিরুদ্ধে চার্জশিট পেশে ব্যর্থ দিল্লি পুলিশ। ফলত তাঁর জামিন মঞ্জুর করল নিম্ন আদালত।

[আরও পড়ুন: ‘আমরা এখনও অন্ধকারে রয়েছি’, লাদাখ নিয়ে সর্বদল বৈঠকে কেন্দ্রকে তোপ সোনিয়ার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement