২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

জাকির নায়েকের বিরুদ্ধে চার্জশিট পেশ ইডির, বাজেয়াপ্ত ৫০ কোটির সম্পত্তি

Published by: Subhajit Mandal |    Posted: May 2, 2019 8:36 pm|    Updated: May 2, 2019 8:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বিপাকে বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েক। এবার ইসলামিক ধর্মগুরুর বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি। এর আগে একাধিক মামলায় জড়িত থাকার অভিযোগ থাকলেও এই প্রথম জাকিরের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি। ২০১৬ সালের একটি আর্থিক প্রতারণা মামলায় পেশ করা হয়েছে চার্জশিট।

[আরও পড়ুন: ‘বিজেপির সুবিধা করার আগে নিজেকে খুন করব’, বুয়া-ভাতিজাকে জবাব প্রিয়াঙ্কার]

জাকির নায়েক সম্প্রতি একাধিক ইস্যুতে বিপাকে। শ্রীলঙ্কায় ইস্টার ডে’ তে হামলার পিছনে তাঁর উত্তেজক বক্তৃতার প্রভাব আছে বলে মনে করছে সেদেশের তদন্তকারীরা। আর সেই অভিযোগেই তাঁর বিতর্কিত পিস টিভি বন্ধ করেছে শ্রীলঙ্কা। কিছুদিন আগেই মালয়েশিয়া থেকে তাঁকে প্রত্যার্পণের ব্যাপারে কথাবার্তা শুরু করেছে ভারত। এরই মধ্যে নতুন করে তাঁর বিপত্তি বাড়াল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ২০১৬ সালের একটি আর্থিক কেলেঙ্কারি মামলায় জাকিরের বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে ইডি। জাকির এবং অন্যান্যদের মোট ১৯৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। এর মধ্যে খালি জাকিরেরই ৫০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

[আরও পড়ুন: মাসুদকে অতিথির মতো রেখে এখন তার নামে ভোট চাইছে, বিজেপিকে কটাক্ষ মায়াবতীর]

তাৎপর্যপূর্ণভাবে ভারতে ‘পিস টিভি’ নামের একটি চ্যানেলের মাধ্যমে বেশ কয়েকবছর ধরে ভারতে সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর অভিযোগ রয়েছে নায়েকের বিরুদ্ধে। ২০১৬ সালে জঙ্গিযোগের অভিযোগে নিষিদ্ধ করা হয় তাঁর ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’কে। ইতিমধ্যেই পুলিশের কাছে জেরায় আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে জাকির নায়েকের আঁতাঁত ও ঘনিষ্ঠতার কথা ফাঁস করেছে দাউদের ভাই ইকবাল কাসকার। ডি-কোম্পানির সঙ্গে জাকির নায়েকের দীর্ঘদিন ধরেই আর্থিক লেনদেন রয়েছে বলে অভিযোগ । শুধু হাওয়ালার মাধ্যমেই তাদের মধ্যে কোটি কোটি আর্থিক লেনদেন হত।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement