১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিজেপির সুবিধা করার আগে নিজেকে খুন করব’, বুয়া-ভাতিজাকে জবাব প্রিয়াঙ্কার

Published by: Soumya Mukherjee |    Posted: May 2, 2019 4:38 pm|    Updated: May 2, 2019 4:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “বিজেপিকে সুবিধা পাইয়ে দেওয়ার আগে নিজেকে খুন করব।” অখিলেশ যাদব ও মায়াবতীর সমালোচনার জবাবে বৃহস্পতিবার এই কথাই বললেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। বুধবার রায়বরেলিতে প্রচার করার সময় প্রিয়াঙ্কা গান্ধী বলেছিলেন, “উত্তরপ্রদেশে বিজেপি বড়সড় ধাক্কা খাবে। খুব খারাপভাবে হারবে ওরা। যে আসনগুলিতে আমরা শক্তিশালী এবং কংগ্রেস ভাল লড়াই করার পরিস্থিতিতে আছে, সেখানে কংগ্রেসই জিতবে। আর যেখানে আমরা দুর্বল সেখানে এমন প্রার্থী দিয়েছি, যারা বিজেপির ভোট কাটবে।”

বিজেপিকে আক্রমণ করে তিনি এই মন্তব্য করলেও বুধবার তাঁর সমালোচনা করেন অখিলেশ ও মায়াবতী। প্রিয়াঙ্কা ও কংগ্রেসকে খোঁচা মেরে মায়াবতী বলেন, “প্রিয়াঙ্কার এই মন্তব্য বিজেপিকেই সুবিধা পাইয়ে দেবে। আসলে কংগ্রেস ও বিজেপি দুটো দলই সমান। তাই কংগ্রেসকে দিয়ে নিজের ভোট নষ্ট করবেন না। রাহুল গান্ধীকে কি অপরিণত? প্রধানমন্ত্রীকে কেন জড়িয়ে ধরতে গিয়েছিলেন উনি।”

[আরও পড়ুন- উড়ল পুরীর মন্দিরের পতাকা, ফণীতে অশুভ লক্ষ্মণ দেখছেন পুরোহিতরা]

অখিলেশ বলেন, “কংগ্রেস কোথাও দুর্বল প্রার্থী দাঁড় করিয়েছে এটা আমি বিশ্বাস করি না। কারণ কোনও রাজনৈতিক দলই এটা করবে না। মানুষ সঙ্গে নেই, এটা বুঝতে পেরেই অজুহাত দিচ্ছে ওরা।” সপা-বসপা জোটের ক্ষতি করে বিজেপিকে সুবিধা পাইয়ে দিতেই প্রিয়াঙ্কা এই মন্তব্য করেছেন বলেও অভিযোগ জানান তাঁরা।

[আরও পড়ুন- জনসভায় বিতর্কিত বক্তব্যের জের, রাহুলকে নোটিস কমিশনের]

বৃহস্পতিবার এই অভিযোগ সম্পর্কে প্রশ্ন করা হলে প্রিয়াঙ্কা বলেন, “জীবনে এই ধরনের ধ্বংসাত্মক মতবাদে কোনওদিনই বিশ্বাস করিনি। উত্তরপ্রদেশের প্রতিটি কংগ্রেস প্রার্থী বিজেপির ভোট ছাড়া অন্য কারোর ভোট কাটবে না, এটা খুব পরিষ্কার করে বলতে চাই আমি। ওদের কোনও সুবিধা পাইয়ে দেওয়ার আগে আমি নিজেকে খুন করে ফেলব। এর থেকে বেশি আর কী বা বলতে পারি? ২০১৯-এর লোকসভা ও ২০২২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা, এই দুটি নির্বাচনের দিকে তাকিয়ে দলের সংগঠনকে শক্তিশালী করার চেষ্টা করছি। দুটি নির্বাচনেই বিজেপিকে হারানো ছাড়া অন্য কোনও বিষয় নিয়ে মাথা ঘামাচ্ছি না আমি।”

সোনিয়া গান্ধীর প্রচারের জন্য বর্তমানে উত্তরপ্রদেশের রায়বরেলি রয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। বৃহস্পতিবার প্রচারে বেরিয়ে স্থানীয় সাপুড়েদের সঙ্গে কথা বলার ফাঁকে, একটি সাপের গায়ে আদর করে হাত বোলাতে দেখা যায় তাঁকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে