BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জেতা নয়, উত্তরপ্রদেশে কংগ্রেসের উদ্দেশ্য বিজেপির ভোট কাটা! স্বীকার করলেন প্রিয়াঙ্কা

Published by: Subhajit Mandal |    Posted: May 1, 2019 2:00 pm|    Updated: May 1, 2019 2:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জোট না হলেও উত্তরপ্রদেশে সপা-বসপার সঙ্গে অঘোষিত সমঝোতা করেছে কংগ্রেস, এতদিন চলছিল কানাঘুষো। এবার, তা প্রকাশ্যেই চলে এল। খোদ কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী স্বীকার করে নিলেন যেখানে যেখানে কংগ্রেস শক্তিশালী নয়, সেখানে সেখানে বিজেপির ভোট কাটার জন্য প্রার্থী দিয়েছে কংগ্রেস।

[আরও পড়ুন: এবার ভারতেও বোরখা নিষিদ্ধ করার দাবি শিব সেনার]

উত্তরপ্রদেশে যখন সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টি যখন জোট ঘোষণা করল তখনই তাঁরা জানিয়ে দিয়েছিল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর আমেঠি এবং ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর রায়বরেলি কেন্দ্রে কোনও প্রার্থী দেবে না মহাজোট। তখনই, অনেকে আন্দাজ করছিলেন প্রকাশ্যে জোট না হলেও তলায় তলায় কৌশলগত সমঝোতা করেই ভোটের ময়দানে যাবে সপা-বসপা। তাৎপর্যপূর্ণভাবে, দীর্ঘ ভোটপ্রচারে প্রিয়াঙ্কা গান্ধী বা রাহুল গান্ধীরা বিজেপিকে প্রবলভাবে আক্রমণ করলেও মহাজোটের বিরুদ্ধে একটি শব্দও তাঁরা খরচ করেননি। স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলের একাংশ কংগ্রেস এবং মহাজোটের একটি কৌশলগত জোটের অঙ্ক খুঁজে পাচ্ছিল। যা এবার প্রকাশ্যেই স্বীকার করে নিলেন কংগ্রেস সাধারণ সম্পাদক তখা উত্তরপ্রদেশে কংগ্রেসের প্রচারের মুখ প্রিয়াঙ্কা গান্ধী। প্রকাশ্যেই স্বীকার করে নিলেন সব আসনে জয় কংগ্রেসের লক্ষ্য নয়, বরং আসল লক্ষ্য বিজেপির ভোট কেটে মহাজোটের সুবিধা করে দেওয়া।

[আরও পড়ুন: বিভাজনের প্রমাণ মেলেনি বক্তব্যে, মোদিকে ক্লিনচিট নির্বাচন কমিশনের]

আপাতত নিজের মায়ের কেন্দ্র রায়বরেলিতে প্রচারে ব্যস্ত প্রিয়াঙ্কা। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “উত্তরপ্রদেশে বিজেপি বড়সড় ধাক্কা খাবে। খুব খারাপভাবে হারবে ওরা। যে আসনগুলিতে কংগ্রেস শক্তিশালী এবং কংগ্রেস ভাল লড়াই করার পরিস্থিতিতে আছে, সেই আসনগুলিতে কংগ্রেসই জিতবে। আর যেখানে আমরা দুর্বল সেখানে এমন প্রার্থী দিয়েছি, যারা বিজেপির ভোট কাটবে।” প্রিয়াঙ্কার এই বয়ানে একটা বিষয় স্পষ্ট। নিজের নাক কেটে হলেও বিজেপির যাত্রাভঙ্গ করতে মরিয়া কংগ্রেস। আর সে কারণেই জয়কে লক্ষ্য না করে উত্তরপ্রদেশের অধিকাংশ আসনে গেরুয়া শিবিরের ভোট কাটাকেই মূল উদ্দেশ্য করেছেন প্রিয়াঙ্কা গান্ধী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement