BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ন্যায়’-এর হোর্ডিংয়ে নিয়মভঙ্গ, রাহুলকে নোটিস কমিশনের

Published by: Sayani Sen |    Posted: April 21, 2019 10:59 am|    Updated: April 21, 2019 10:59 am

An Images

স্টাফ রিপোর্টার: ‘ন্যায়’ নিয়ে হোর্ডিং-পোস্টারে ‘বিধি মানা হয়নি’ জানিয়ে নির্বাচন কমিশন নোটিস দিল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে। কমিশন তাঁর বিরুদ্ধে আদর্শ আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ এনেছে। কংগ্রেসের ইস্তাহারে দেওয়া প্রতিশ্রুতি ‘ন্যায়’ নিয়ে ‘আব হোগা ন্যায়’ লেখা ব্যানার টাঙানো হয়েছে আমেঠি কেন্দ্রের বিভিন্ন জায়গায়। সূত্রের দাবি, কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই একটি ভবনের দেওয়ালে ওই ব্যানারগুলি টাঙানো হয়েছে। স্থানীয় কংগ্রেস নেতাদের অনুমতির কাগজপত্র দেখাতে বলা হলে তাঁরা পারেননি।

[ আরও পড়ুন: সাহসিকতাকে কুর্নিশ, বীরচক্র সম্মানে ভূষিত হতে পারেন অভিনন্দন]

কমিশনের দাবি, গান্ধীজির ছবি ও কংগ্রেসের প্রতীক সহ ‘আব হোগা ন্যায়’ লেখা ব্যানার সাতটি জায়গায় পাওয়া গিয়েছে, যেখানে বাড়ির মালিকেরও অনুমতি ছাড়াই তা টাঙানো হয়েছে। এই সংক্রান্ত পোস্টারে মুদ্রণ সংস্থার তথ্য না থাকার অভিযোগও ওঠে। এরপরই রাহুল গান্ধীর বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে ২৪ ঘণ্টার মধ্যে জবাব চেয়েছে কমিশন। রাহুলের জবাবে সন্তুষ্ট না হলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে কমিশন।

[ আরও পড়ুন: ‘মোদি নিষ্কর্মা, দেশদ্রোহী প্রধানমন্ত্রী’, বিস্ফোরক অভিযোগ সিধুর]

কংগ্রেস তাদের ইস্তাহারে প্রতিশ্রুতি দিয়েছে, তারা ক্ষমতায় এলে দেশের ২০ শতাংশ গরিবকে বছরে ৭২ হাজার টাকা করে দেওয়া হবে। এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ন্যূনতম আয় যোজনা (ন্যায়)। যদিও, বিজেপির অভিযোগ, ‘ন্যায়’ কংগ্রেসের নতুন জুমলা। ‘গরিবি হঠাও’ নাম করে প্রতিবারই দেশের মানুষকে ঠকিয়েছে কংগ্রেস। এবারও তারা তাই করছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement