BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আবহেও চাকরি দেওয়ার প্রতারণা চক্র সক্রিয়! সাবধান করল রেল

Published by: Paramita Paul |    Posted: August 9, 2020 5:35 pm|    Updated: August 9, 2020 6:05 pm

An Images

সুব্রত বিশ্বাস: চরম দুঃসময়ে বেকারদের প্রলুব্ধ করে প্রতারণার ফাঁদ পেতেছে এক শ্রেণির দুষ্ট চক্র। সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে রেলে (Indian Railway) নিয়োগের খবর দিয়েছে। শনিবার এক হিন্দি সংবাদপত্রের ভাগলপুরের এডিশনে পূর্ব রেলে নিয়োগের বিজ্ঞাপন ছাপা হয়। বিষয়টি জেনেই নড়ে বসেছে রেল। পূর্ব রেল এই বিজ্ঞাপনকে প্রতারণার ফাঁদ বলে জানিয়ে বলেছে, রেল কোনও নিয়োগ রিক্রুটমেন্ট বোর্ড ছাড়া করে না। ফলে নিয়োগের বিজ্ঞাপনে আরআরবির মাধ্যমের কথা থাকবে। পাশাপাশি এই ধরনের বিজ্ঞাপন ছাপার আগে মুখ্য জনসংযোগ আধিকারিকের সঙ্গে কর্তৃপক্ষের কথা বলার আবেদন জানিয়েছে পূর্ব রেল (Eastern Railway)।

রেল কর্তাদের কথায়, এখন রেলের প্রতিটি নিয়োগ আরআরবি (RRB) দ্বারা পরিচালিত। আগে চতুর্থ শ্রেণিতে (Group D) নিয়োগ সরাসরি রেল আধিকারিকরা করতেন। এখন তা বন্ধ হয়ে গিয়েছে। এক শ্রেণির দুষ্ট চক্র রেলে নিয়োগের নামে প্রতারণার ফাঁদ পেতে বসে আছে। নিয়োগের নামে অর্থ তছরূপ করাই মূল উদ্দেশ্য। প্রায়ই এই ধরনের প্রতারণার শিকার হছেন বেকার যুবক-যুবতীরা। রেলের নাম ভাঙিয়ে এই দুর্নীতি বন্ধে এবার সক্রিয় রেল।

[আরও পড়ুন : কোষাগার ফাঁকা! এবার কর্মীদের সন্তানের পড়াশোনার ভাতাও বন্ধ করল রেল]

কোভিড (Covid-19) পরিস্থিতিতে মানুষজন যখন কাজ হারাচ্ছেন। তখন নিরুপায় হয়ে জীবিকার সন্ধানে নেমেছে মানুষ। আর এই সুযোগে মাঠে নেমে পড়েছে এক শ্রেণির দুষ্ট চক্র। চক্রের কাজ চোখে পড়তেই নড়ে বসল রেল। সতর্ক করে বলেছে, এভাবে রেলে নিয়োগ হয় না। কঠোর অধ্যবসায় এর মাধ্যমে হয় চাকরি। অহেতুক প্রতারিত বা হতে অনুরোধ জানিয়েছে রেল।

[আরও পড়ুন : বন্ধ হতে চলেছে ইংরেজ আমল থেকে চলা ‘খালাসি’ প্রথা, বড় সিদ্ধান্ত রেলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement