BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওড়িশার কোরাপুটে নিকেশ তিন মহিলা-সহ ৫ মাওবাদী

Published by: Soumya Mukherjee |    Posted: May 8, 2019 7:37 pm|    Updated: May 8, 2019 7:37 pm

Five Maoists, Including Three Women, Killed in Odisha-Andhra Border.

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপত্তরক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম হল পাঁচ মাওবাদী। এদের মধ্যে তিনজন মহিলাও আছে। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে ওড়িশার কোরাপুট জেলার পাদুয়া ফরেস্ট এলাকায়। ঘটনাস্থলের কিছুটা দূরেই অন্ধ্রপ্রদেশ সীমান্ত।

এপ্রসঙ্গে কোরাপুট জেলার পুলিশ সুপার কানোয়ার বিশাল সিং বলেন, “বুধবার সকালে গোপন সূত্রে খবর পেয়ে পাদুয়া থানার অন্তর্গত জঙ্গলে হানা দেন ডিবিএফ ও এসওজি কমান্ডোরা। মাওবাদীদের খোঁজে তল্লাশি চালানোর সময় আচমকা দু’পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়। শেষপর্যন্ত নিরাপত্তারক্ষীদের গুলিতে খতম হয় পাঁচ মাওবাদী। এদের মধ্যে তিনজন মহিলাও রয়েছে। তবে তাদের পরিচয় এখনও জানা যায়নি। গুলির লড়াই শেষ হওয়ার পর ঘটনাস্থল থেকে কয়েকটি রাইফেলও উদ্ধার করা হয়েছে।”

[আরও পড়ুন- প্রধানমন্ত্রীর উজ্জ্বলা যোজনার ‘পোস্টার গার্ল’ই রান্না করেন উনুনে!]

স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই জঙ্গলে আরও মাওবাদী লুকিয়ে আছে। তাদের খোঁজে এখনও তল্লাশি চালানো হচ্ছে। ঘটনাস্থল থেকে অন্ধ্রপ্রদেশ সীমান্ত খুব কাছে হওয়ায় সেখানকার প্রশাসনকেও এই এনকাউন্টারের খবর দেওয়া হয়েছে।

[আরও পড়ুন- পরীক্ষা চলাকালীন মৃত্যু, ফলে চমক দিয়ে অজানার পথে পাড়ি বিনায়কের]

এদিকে বুধবার সকালেই ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয় দুই মাওবাদী। ঘটনাটি ঘটেছে দান্তেওয়াড়া জেলার আরানপুর থানার অন্তর্গত গোন্দেরাস এলাকার জঙ্গলে। ঘটনাস্থল থেকে দুই মাওবাদীর মৃতদেহ-সহ একটি ইনসাস রাইফেল, একটি ওয়ান ১২ বোরের রিভলভার, প্রচুর কার্তুজ ও লিফলেট উদ্ধার হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে ভোর পাঁচটা নাগাদ গোন্দেরাস জঙ্গলে যৌথ অভিযান চালান জেলা রিজার্ভ গার্ড ও স্পেশাল টাস্ক ফোর্সের সদস্যরা। শুরু হয় দু’পক্ষের গুলির লড়াই। এর জেরে নিকেশ হয় দুই মাওবাদী।

প্রসঙ্গত উল্লেখ্য, গত শনিবার জেলার বিভিন্ন অংশ থেকে তিনজন মাওবাদীকে গ্রেপ্তার করে দান্তেওয়াড়া পুলিশ। একজন মাওবাদী আত্মসমপর্ণও করে। এদের মধ্যে ২২ বছরের হাদমা মাদকম ও ২১ বছরের দেবা বার্সে-কে বারাভেসা গ্রামের কাছ থেকে ও ২২ বছরের হিদমা কাওয়াসিকে কিরনদুল থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে