BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দীর্ঘ আলোচনার অবসান, নতুন CBI প্রধানকে বেছে নিল প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন কমিটি

Published by: Biswadip Dey |    Posted: May 25, 2021 10:58 pm|    Updated: May 25, 2021 10:58 pm

Former Maha DGP Subodh Kumar Jaiswal appointed CBI Director | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের (CBI) নতুন প্রধান হিসেবে নিযুক্ত হলেন আইপিএস অফিসার সুবোধকুমার জয়সওয়াল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) নেতৃত্বাধীন ৩ সদস্যের কমিটি বেছে নিল তাঁকে। ওই কমিটিতে মোদি ছাড়া রয়েছেন‌ দেশের প্রধান বিচারপতি এনভি রামানা (NV Ramana) ও লোকসভায় বিরোধী নেতা অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)।

বর্তমানে মহারাষ্ট্রের ক্যাডার সুবোধকুমার সিআইএসএফ-এর ডিরেক্টর জেনারেল পদে রয়েছেন। প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি থেকেই খালি পড়ে রয়েছে এই পদটি। পূর্বতন প্রধান ঋষিকুমার শুক্লার মেয়াদ শেষ হয়ে যায় ওই মাসের প্রথম সপ্তাহেই। বর্তমানে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার ভারপ্রাপ্ত প্রধান হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন সিবিআইয়ের অতিরিক্ত ডিরেক্টর প্রবীণ সিনহা।

[আরও পড়ুন: ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ! নারদ মামলায় সুপ্রিম কোর্টে একাধিক প্রশ্নের মুখে CBI]

গতকাল, সোমবারও একটি বৈঠকে মিলিত হন ওই তিন সদস্যের কমিটি। সূত্রের খবর, সুপ্রিম কোর্টের একটি রায়ের দোহাই দিয়ে প্রধান বিচারপতি এন ভি রামানা (NV Ramana) কেন্দ্রের পছন্দের দুই প্রার্থীর নাম বকলমে বাতিল করে দিয়েছেন। যার ফলে সিবিআই প্রধান নির্বাচনে বেড়ে যায় জটিলতা।

অবশেষে আজও বসে বৈঠক। বৈঠকে নতুন প্রধান প্রধান নির্বাচনের পদ্ধতি নিয়ে আপত্তি তোলেন অধীররঞ্জন। শেষ পর্যন্ত সুবোধকুমার জয়সওয়ালকে নিয়োগ করে কমিটি। তিনি ২ বছরের জন্য এই পদে থাকবেন।

[আরও পড়ুন: করোনার নয়া স্ট্রেনকে ‘ভারতীয়’ বলায় খারিজ হোক শশী থারুরের সাংসদ পদ, দাবি বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement