BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গোয়ায় তৃণমূলকে জোটের প্রস্তাব কেজরিওয়ালের আম আদমি পার্টির! তুঙ্গে জল্পনা

Published by: Subhajit Mandal |    Posted: December 12, 2021 9:39 am|    Updated: December 12, 2021 10:15 am

Goa: AAP and TMC are working on modalities to fight in an alliance | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়ায় রাজনীতিতে নতুন সমীকরণের ইঙ্গিত! বিজেপি-কংগ্রেসের (Congress) বিরুদ্ধে লড়তে তৃণমূলকে নাকি জোটের প্রস্তাব দিয়েছে আম আদমি পার্টি। এমনটাই খবর অসমর্থিত সূত্রে। তৃণমূল এখনও আপের প্রস্তাব নিয়ে সরকারিভাবে কিছুই জানায়নি। তবে, দলের অন্দরে ভাবনা চিন্তা শুরু হয়েছে বলে সূত্রের দাবি।

আসলে, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) গোয়ায় পা রাখার অনেক আগেই সেরাজ্যে নিজেদের জন্য জমি তৈরি করার চেষ্টা করছে অরবিন্দ কেজরিওয়ালের দল। তারাও গোয়ায় নিজেদের কংগ্রেসের বিকল্প হিসাবে তুলে ধরার চেষ্টা করছিল। ২০১৭ বিধানসভা নির্বাচনেও গোয়ায় লড়াই করে আপ। তাতে সাফল্য আসেনি। তবে এবারে আগের তুলনায় অনেকটাই শক্তিশালী হয়েছে আপ (AAP)। আটঘাট বেঁধে নেমেছেন কেজরিওয়ালও। একটা সময় মনে করা হচ্ছিল, গোয়া বিধানসভায় এবার লড়াই হবে ত্রিমুখী। প্রধান প্রতিপক্ষ হবে বিজেপি (BJP), কংগ্রেস এবং আম আদমি পার্টি।

[আরও পড়ুন: ‘যুগ যুগ ধরে অপমানিত হয়েছে হিন্দুরা, সম্মান ফিরিয়েছেন মোদি’, মন্তব্য অমিত শাহের]

কিন্তু গোয়ার মাটিতে তৃণমূল পা রাখতেই দ্রুত বদলে গিয়েছে সমীকরণ। হু হু করে বাড়ছে তৃণমূলের সংগঠন। ইতিমধ্যেই অন্যান্য দলের একাধিক নেতা যোগ দিয়েছেন ঘাসফুল শিবিরে। মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির (MGP) মতো জোটসঙ্গীও জুটিয়ে ফেলেছে তৃণমূল (TMC)। সার্বিকভাবে এই মুহূর্তে তৃণমূল গোয়ায় গুরুত্বপূর্ণ রাজনৈতিক শক্তি। সম্ভবত সেকারণেই তৃণমূলের হাত ধরতে আগ্রহী আপ। যদিও, জোট নিয়ে কথাবার্তা এই মুহূর্তে একেবারেই প্রাথমিক স্তরে।

[আরও পড়ুন: বিএসএফের কাজের এক্তিয়ার বৃদ্ধির বিরোধিতা, কেন্দ্রের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে পাঞ্জাব সরকার]

এদিকে, রবিবারই গোয়া সফরে যাচ্ছেন  মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। মমতার সফরে কংগ্রেসের একাধিক নেতা যোগ দিতে পারেন তৃণমূলে। ঘাসফুল শিবিরে নাম লেখাতে পারেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী চার্চিল আলেমাও। মমতা এবং অভিষেক গোয়ায় থাকাকালীনই সেরাজ্যে দলের রণকৌশল এবং জোট সমীকরণ নিয়ে আলোচনা হতে পারে। তৃণমূলের লক্ষ্য আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে গোয়ার রাজ্য কমিটি ঘোষণা করে দেওয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে