BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীর নিয়ে সরগরম দিল্লি, অজিত দোভাল ও ‘RAW’ প্রধানের সঙ্গে বৈঠকে অমিত শাহ

Published by: Subhajit Mandal |    Posted: August 4, 2019 4:54 pm|    Updated: August 4, 2019 4:54 pm

Home minister Amit Shah held a meeting with NSA Ajit Doval

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধের দামামা কি তবে বেজেই গেল? কাশ্মীর এবং নয়াদিল্লির কার্যকলাপ যেন সেই অশনি সংকেতই দিচ্ছে। একদিকে যখন কাশ্মীরে লাগাতার সেনা টহলদারির জেরে কার্যত কারফিউয়ের মতো পরিস্থিতি, অন্যদিকে তেমনি নয়াদিল্লিতে সমান তৎপরতা। কাশ্মীরবাসী যখন অতিরিক্ত নিরাপত্তার বহর দেখে আশঙ্কায় ভুগছেন তখনই নয়াদিল্লিতে উপত্যকার নিরাপত্তা খতিয়ে দেখতে জরুরি বৈঠকে বসলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

[আরও পড়ুন: চাপা উত্তেজনার মধ্যেই কাশ্মীরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ! আশঙ্কা বাড়ছে উপত্যকাবাসীর]

নয়াদিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। রিসার্চ এবং অ্যানালিসিস উইং (RAW)-এর প্রধান সামন্ত গোয়েল, ইন্টেলিজেন্স ব্যুরোর প্রধান অরবিন্দ কুমার এবং স্বরাষ্ট্রসচিব রাজীব গৌবা। অন্যান্য একাধিক দপ্তরের সচিবরাও উপস্থিত ছিলেন। বেশ কিছুক্ষণ প্রথম সারির আমলাদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। যদিও, এই বৈঠকের বিষয়বস্তু অত্যন্ত গোপনীয়। তবে শোনা যাচ্ছে, কাশ্মীরে আগামী কিছুদিনে প্রচুর জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা হতে পারে বলে গোয়েন্দা সূত্রে খবর মিলেছে। পাক সেনার মদতপুষ্ট জঙ্গিদের অনুপ্রবেশ রুখতেই এদিন নিরাপত্তাব্যবস্থা খতিয়ে দেখেছেন অমিত শাহ।

[আরও পড়ুন: অমরনাথ যাত্রায় হামলার ছক কষেছিল জঙ্গি মাসুদ আজহারের ভাই! ফাঁস চাঞ্চল্যকর তথ্য]

এদিকে, আগামিকাল অর্থাৎ সোমবার নয়াদিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার সংসদের অধিবেশন শুরুর আগেই এই বৈঠক হবে। তাতে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে আলোচনা করতে পারেন প্রধানমন্ত্রী। অন্যদিকে, সরকারপক্ষ যখন চূড়ান্ত তৎপর তখন কাশ্মীর ইস্যুতে কার্যত অন্ধকারে বিরোধীরা। কাশ্মীরে ঠিক কী হচ্ছে? কেনই বা এত সেনা মোতায়েন? কেনই বা অমরনাথ যাত্রা বাতিল? তা নিয়ে কোনও তথ্যই সরকার বিরোধীদের দেয়নি। যা নিয়ে ক্ষোভপ্রকাশ করেছে কংগ্রেস। সোমবার বিষয়টি তাঁরা সংসদে তুলবে বলেও জানানো হয়েছে কংগ্রেসের তরফে।

এদিকে ভারতের পাশাপাশি তৎপরতা শুরু হয়েছে পাকিস্তানেও। পাকিস্তান সংবাদমাধ্যম সূত্রের খবর, সেদেশেও শীর্ষ আমলা এবং মন্ত্রীদের জরুরি ভিত্তিতে তলব করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে