Advertisement
Advertisement
Ram temple

রামনবমীতে এলাহি আয়োজন, রামমন্দিরে যাবে ১,১১, ১১১ কেজির লাড্ডু!

এবারের রামনবমীতে রামলালার কপাল উজ্জ্বল হবে সূর্য তিলকে।

Huge laddus to be sent to Ram temple in Ayodhya On Ram Navami
Published by: Sulaya Singha
  • Posted:April 15, 2024 10:10 am
  • Updated:April 15, 2024 10:10 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় পাঁচশো বছরের বিতর্কে ইতি ঘটিয়ে অযোধ্যার রামমন্দিরে (Ayodhya Ram Temple) প্রাণ প্রতিষ্ঠা হয়েছে রামলালার। আর রামলালা বিরাজমান হওয়ার পর এই প্রথম রামমন্দিরে পালিত হবে রামনবমী। স্বাভাবিকভাবেই জোরকদমে চলছে প্রস্তুতি। ধুমধাম করে রামলালার জন্মদিন উদযাপনের আয়োজনে কোনওরকম ফাঁকফোকর রাখা হচ্ছে না। আর এবার জানা গেল, রামনবমী উপলক্ষে অযোধ্যা এসে পৌঁছচ্ছে ১ লক্ষ ১১ হাজার ১১১ কেজির লাড্ডু!

দেবরহ হংস বাবা ট্রাস্টের সদস্য অতুল কুমার সাক্সেনা জানান, রামলালার জন্মদিন উপলক্ষে প্রসাদ হিসেবে এই ট্রাস্টের তরফে ১ লক্ষ ১১ হাজার ১১১ কেজির লাড্ডু পাঠানো হচ্ছে। যা ১৭ এপ্রিল ভক্তদের প্রসাদ হিসেবে বিলি করা হবে।

Advertisement

[আরও পড়ুন: ভোটের ফল নির্ধারণ করবে তিন রাজ্যই, মোদির ‘৪০০ পার’ নিয়ে মত বিশেষজ্ঞদের]

তবে শুধু রামমন্দিরেই নয়, প্রতি সপ্তাহেই এই ট্রাস্টের তরফে লাড্ডু পৌঁছে যায় বারাণসীর কাশী বিশ্বনাথ থেকে দক্ষিণে তিরুপতি বালাজি মন্দির-সহ বিভিন্ন ধর্মীয় স্থানে। এর আগে গত ২২ জানুয়ারি রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিন ৪০ কেজির লাড্ডু প্রসাদ হিসেবে পাঠিয়েছিল তারা। তবে এবার লাড্ডুর ওজন পেরল ১ লক্ষ কেজি। আন্দাজ করতে সমস্যা হয় না যে ঠিক কত বড় আকারের লাড্ডু ভোগ হিসেবে পেতে চলেছে রামলালা।

Advertisement

উল্লেখ্য, এবারের রামনবমীতে রামলালার কপাল উজ্জ্বল হবে সূর্য তিলকে। গত শনিবার তারই ট্রায়াল হয় রামমন্দিরে। প্রায় ৪ মিনিট ধরে রামলালার কপালে দেখা মেলে সূর্য তিলকের। আগামী ১৭ তারিখ যে মুহূর্তের সাক্ষী হতে ভিড় জমাবেন ভক্তরা।

[আরও পড়ুন: দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের আশঙ্কা, এই ৫ ঘণ্টা বাড়ি থেকে না বেরনোর সতর্কতা হাওয়া অফিসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ