BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘তদন্তে সবরকম সহযোগিতা করব’, দিল্লি পুলিশকে চিঠি মৌলানা সাদের

Published by: Soumya Mukherjee |    Posted: April 18, 2020 1:19 pm|    Updated: April 18, 2020 1:19 pm

In Letter To Delhi Cops, Islamic Sect Chief Says

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তার বিরুদ্ধে দায়ের হওয়ার মামলার তদন্তে সবরকমের সহযোগিতা করবে বলে জানাল তবলিঘি জামাতের প্রধান মৌলানা সাদ। দুদিন আগে তার বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র ও লকডাউনের নিয়ম ভাঙা-সহ একাধিক অভিযোগে মামলা দায়ের করে দিল্লি পুলিশ। পরে আর্থিক তছরূপের মামলাও দায়ের করা হয় ইডির তরফে। এই বিষয়ে জেরা করার জন্য নোটিসও পাঠানো হয় সেল্‌ফ কোয়ারেন্টাইনে থাকা ৫৬ বছরের মৌলানা সাদের কাছে। তার জবাবে দিল্লি পুলিশকে চিঠি দিয়ে তদন্তে সহযোগিতা করার কথা জানাল তবলিঘি জামাতের প্রধান। তার আইনজীবীও জানিয়েছেন, সেল্‌ফ কোয়ারেন্টাইন থেকে বেরোনোর পরেই তদন্তকারীদের মুখোমুখি হবে মৌলানা।

দিল্লি পুলিশকে লেখা ওই চিঠিতে মৌলানা সাদ উল্লেখ করেছে, ‘আপনাদের তরফে গত ১ ও ২ এপ্রিল দুটি নোটিস পাঠানো হয়েছিল। আমি তার জবাব দিয়ে ইতিমধ্যেই তদন্ত প্রক্রিয়া অংশ নিয়েছি। এটাই প্রমাণ করে, আপনারা যে তদন্ত করছেন তাতে আমি সবসময় সাহায্য করতে প্রস্তুত রয়েছি।’

[আরও পড়ুন: করোনা ‘যুদ্ধে’ শামিল অস্ত্র কারখানাও, তাঁবুই হচ্ছে ‘কোয়ারেন্টাইন সেন্টার’ ]

দিল্লি পুলিশ সূত্রে খবর, প্রথমে তবলিঘি প্রধানের বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছিল তাতে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ নম্বর ধারা সংযুক্ত করা হয়েছে। এর ফলে যদি মৌলানা সাদের বিরুদ্ধে দায়ের হওয়া অভিযোগের প্রমাণ মেলে, তাহলে সর্বোচ্চ ১০ বছর পর্যন্ত কারাদণ্ড হবে। এই বিষয় নিয়ে টানাপোড়েনের মাঝেই অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, সেল্‌ফ কোয়ারেন্টাইনে থাকা মৌলানা সাদের শারীরিক পরীক্ষা করা হয়েছিল। তার শরীরে করোনা (Corona) ভাইরাসের কোনও হদিশ পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ‘করোনা শুধু বিপদই নয় সুযোগও বটে ‘, বিকল্প সমাধানের পক্ষে সওয়াল রাহুলের]

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৮ তারিখ থেকে সেল্‌ফ কোয়ারেন্টাইনে রয়েছে মৌলানা সাদ। অভিযোগ, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে যে লকডাউন জারি রয়েছে মৌলানা তার নিয়ম ভেঙেছে। সরকারি নির্দেশ অমান্য করে নিজামুদ্দিনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় না রেখেই জমায়েত করেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে