২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০০ পেরল, স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যানে বাড়ছে উদ্বেগ

Published by: Tiyasha Sarkar |    Posted: May 10, 2020 11:03 am|    Updated: May 10, 2020 11:24 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক লাফে দেশে করোনায় (Corona Virus) মৃতের সংখ্যা পেরল ২০০০ – এর গণ্ডি। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ২১০৯ জনের। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। যা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে দেশবাসীর। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় প্রত্যেকে।

রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের তরফে করা টুইটে জানানো হয়েছে, শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৭ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩,২৭৭ জন। যা যথেষ্ট উদ্বেগের। দেশজুড়ে এখনও পর্যন্ত মোট আক্রান্ত ৬২,৯৩৯ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়ে ইতিমধ্যেই ঘরে ফিরেছেন ১৯,৩৫৮ জন। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃতের সংখ্যাই ঘুম উড়িয়েছে দেশবাসীরা।

 

[আরও পড়ুন: ঔরঙ্গাবাদের পর মধ্যপ্রদেশের নরসিংহপুর, ফের মর্মান্তিক দুর্ঘটনার বলি ৫ পরিযায়ী শ্রমিক]

করোনা ত্রাসে বন্দি দেশবাসী। সংক্রমণ রুখতে স্বাস্থ্যবিধি মেনে চললেও স্বমহিমায় দাপট দেখিয়ে চলেছে মারণ ভাইরাস। ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত এদেশের মধ্যে মহারাষ্ট্রে আক্রান্ত ও মৃতের সংখ্যা সর্বাধিক। শেষ পাওয়া খবর অনুযায়ী, মহারাষ্ট্রে আক্রান্ত ২০,২২৮ জন, গুজরাটে আক্রান্ত ৭,৭৭৬ জন, দিল্লিতে ৬,৫৪২। কার্যত একই পরিস্থিতি তামিলনাড়ুর। সেখানে আক্রান্তের সংখ্যা ৬,৫৩৫। প্রসঙ্গত, বিশ্বে এখনও পর্যন্ত ভাইরাসের বলি ২ লক্ষ ৮০ হাজার ৪৩২ জনের। আক্রান্ত ৪১ লক্ষের বেশি। সবচেয়ে উদ্বেগজনক পরিস্থিতি আমেরিকায়। সেখানে মৃতের সংখ্যা ৭৯ হাজার ছুঁতে চলেছে। 

[আরও পড়ুন: হিসেব-নিকেশ সারা, আগামী সপ্তাহেই দ্বিতীয় আর্থিক প্যাকেজ ঘোষণা করতে পারে কেন্দ্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement