BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ল আন্তর্জাতিক বিমান পরিষেবায় নিষেধাজ্ঞার মেয়াদ, নয়া নির্দেশিকা কেন্দ্রের

Published by: Monishankar Choudhury |    Posted: May 28, 2021 4:16 pm|    Updated: May 28, 2021 6:05 pm

International passengers flights to remain suspended till June 30, says DGCA | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে আছড়ে পড়েছে করোনা (Corona) সংক্রমণের দ্বিতীয় ঢেউ। প্রবল চাপে কার্যত নুয়ে পড়েছে চিকিৎসা পরিকাঠামো। এহেন পরিস্থিতিতে ৩০ জুন পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবার উপর নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করল কেন্দ্র।

[আরও পড়ুন: করোনা সামালাতে আরও খরচ করা উচিত! ফের কেন্দ্রের ‘ভুল’ ধরলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়]

শুক্রবার ডায়রেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) এক বিবৃতি জারি করে জানিয়েছে, জুনের ৩০ তারিখ পর্যন্ত আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান পরিষেবা বন্ধ থাকবে। তবে বিদেশের সঙ্গে পণ্যবাহী বিমান পরিষেবা এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে। দেশে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে গত মার্চ মাস থেকেই আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান পরিষেবায় রাশ টেনেছে কেন্দ্রীয় সরকার। আগামী ৩১ মে আন্তর্জাতিক বিমান চলাচলের উপর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে চলেছে। কিন্তু দেশে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখেই ফের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। প্রসঙ্গত, করোনা আবহে বিমান চলাচল অব্যাহত রাখতে ২৭টি দেশের সঙ্গে ‘এয়ার বাবল’ প্যাক্ট সই করেছে ভারত। এর মধ্যে রয়েছে আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, সংযুক্ত আরব আমিরশাহী, কেনিয়া ও ভুটান। এই চুক্তির আওতায় থাকা দেশগুলি নিজেদের মধ্যে বিশেষ আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু রাখতে পারবে।

উল্লেখ্য, স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৬ হাজার ৩৬৪ জন। বৃহস্পতিবারও এই সংখ্যাটা ছিল ২ লক্ষের উপরে। একদিনে করোনার ছোবলে মৃত্যু হয়েছে ৩৬৬০জনের। আর সুস্থ হয়ে ফিরেছেন ২ লক্ষ ৫৯ হাজার ৪৫৯ জন। পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত চারদিন ধরে টানা কমছে কোভিড (COVID-19) সংক্রমণ এবং পজিটিভিটি রেট ১০ শতাংশের কম। যা করোনা পরিস্থিতির উন্নতির ইঙ্গিত। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছেন, অ্যাকটিভ রোগীর সংখ্যা কমেছে ৭৬,৭৫৫। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ২৩,৪৩,১৫২। এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে দেশের ২০ কোটি ৫৭ লক্ষ ২০ হাজার ৬৬০ জনের।

[আরও পড়ুন: করোনা থেকে বাঁচতে সাপের মাংস ভক্ষণ! অপকর্মের ভিডিও ভাইরাল হতে কী হাল হল যুবকের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement