BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

এবার স্বাস্থ্যবিমার আওতায় করোনার চিকিৎসা, নির্দেশিকা জারি IRDA’র

Published by: Paramita Paul |    Posted: March 12, 2020 4:49 pm|    Updated: March 12, 2020 4:49 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার স্বাস্থ্যবিমার আওতায় নোভেল করোনার চিকিৎসাও। এই মর্মে ইনস্যুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভলপমেন্ট অথরিটি অফ ইন্ডিয়ার (আইআরডিএ) তরফে নোটিস জারি করা হয়েছে। ইতিমধ্যে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৩।

৪ মার্চ আইআরডিএ-এর তরফে জারি করা ওই নির্দেশিকায় বলা হয়েছে, স্বাস্থ্যবিমা করা রয়েছে এমন কেউ যদি নোভেল করোনা আক্রান্ত হন তাহলে তাঁর চিকিৎসার খরচ বিমা সংস্থাকে বহন করতে হবে। ৪ মার্চ থেকেই এই নিয়ম কার্যকর করতে নির্দেশ দেওয়া হয়েছে। ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, কেউ যদি হাসপাতালে ভর্তি হওয়ার আগে কোয়ারেন্টাইনেও থাকেন তাহলে সেই খরচ বিমা সংস্থাগুলি বহন করবে। অর্থাৎ শুধুমাত্র শারীরিক পরীক্ষা বা ওষুধপত্রের খরচই নয়, হাসপাতালে ভরতি থেকে চিকিৎসার যাবতীয় খরচও বহন করতে হবে বিমা সংস্থাকে। প্রসঙ্গত, এতদিন পর্যন্ত নোভেল করোনার চিকিৎসা স্বাস্থ্যবিমার আওতায় ছিল না। কিন্তু দেশে দ্রুত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আর তাই এবার তড়িঘড়ি ব্যবস্থা নিল আইআরডিএ।

[আরও পড়ুন : মধ্যপ্রদেশে আস্থা ভোটের দাবি বিজেপির, আগামী সপ্তাহেই ভাগ্যপরীক্ষা কমল নাথের!]

প্রসঙ্গত, বিশ্বে করোনার ভয়াবহ পরিস্থিতি দেখেই এর চিকিৎসাকে বিমার আওতায় আনার পরামর্শ দিয়েছিল কেন্দ্র সরকার। এদিকে যেনতেন প্রকারেণ সংক্রমণ রুখতে চাইছে কেন্দ্র সরকার। ফলে বিশ্বের সাতটি দেশের জন্য আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ হল ভারতের দরজা। চিন, ইটালি, ইরান, দক্ষিণ কোরিয়া, ফ্রান্স, স্পেন ও জার্মানি এই সাতটি দেশ থেকে কোনও পর্যটক বৃহস্পতিবার বিকেল থেকে এদেশে ঢুকতে পারবে না বলে জানিয়েছে ভারত সরকার। শুধু কূটনৈতিক ক্ষেত্রে, আন্তর্জাতিক সংস্থাগুলিকে ও প্রজেক্ট ভিসার ক্ষেত্রে এই নিয়মের ব্যতিক্রম হবে বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন : ‘মুখ্যমন্ত্রী হতে চাই না, উন্নয়নই কাম্য’, রাজনীতিতে পা রাখার আগেই ঘোষণা রজনীকান্তের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement