Advertisement
Advertisement
INDIA

ত্রিপুরার উপনির্বাচনে বিজেপির বিরুদ্ধে INDIA! সিপিএমকে সমর্থন কংগ্রেসের, প্রার্থী নেই তিপ্রারও

INDIA জোটের প্রথম পরীক্ষা ত্রিপুরাতেই।

Its BJP vs INDIA in Tripura, as Congress supports CPIM | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:August 17, 2023 4:03 pm
  • Updated:August 17, 2023 4:03 pm

প্রণব সরকার আগরতলা: INDIA জোটের প্রথম পরীক্ষা হচ্ছে ত্রিপুরার দুটি আসনের উপনির্বাচনে। আগামী ৫ সেপ্টেম্বর ত্রিপুরার ধনপুর ও বক্সনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। এই উপনির্বাচনে বিজেপির বিরুদ্ধে একজোট হয়েছে সব বিরোধী দল।

সিপিএমের (CPIM) প্রার্থীদের সমর্থন ঘোষণা করেছে কংগ্রেস। এমনকী প্রার্থী দেয়নি তিপ্রা মথাও। অর্থাৎ সরাসরি লড়াই হচ্ছে সিপিএম ও বিজেপির (BJP) মধ্যে। প্রদেশ কংগ্রেস সভাপতি আশিসকুমার সাহা জানিয়েছেন, তাঁরা এই নির্বাচনে প্রার্থী দিচ্ছে না। সিপিএম প্রার্থীকেই সমর্থন জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে তিপ্রা মথাও প্রার্থী দেয়নি। তিপ্রা নেতা তথা বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা জানিয়েছেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে তারা প্রার্থী দেয়নি।

Advertisement

[আরও পড়ুন: রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈনের ফ্ল্যাট থেকে পরিচারিকার দেহ উদ্ধার, কীভাবে মৃত্যু, তদন্তে পুলিশ]

অন্যদিকে কংগ্রেস (Congress) এবং তিপ্রা (TIPRA MOTHA) প্রার্থী না দিলেও এর কোনও প্রভাব পড়বে না বলে দাবি করেছেন প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য। তিনি বলেছেন, তিপ্রা মথার সাথে তাঁদের আলোচনা চলছে। অন্যদিকে বিজেপির বর্ষীয়ান নেতা তথা কৃষিমন্ত্রী রতনলাল নাথ দাবি করেছেন, একের বিরুদ্ধে এক প্রার্থী দিলেও বিজেপি দুটি আসনে রেকর্ড ভোটে জয়লাভ করবে। একই দাবি করেছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকও।

Advertisement

[আরও পড়ুন: বেরিয়ে ফেরার পথে অঘটন, গাড়ি ও লরির ধাক্কায় প্রাণ গেল সিভিক ভলান্টিয়ার-সহ ৩ জনের]

উল্লেখ্য, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক (Pratima Bhowmik) পদত্যাগ করায় ধনপুর কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। অন্যদিকে, বক্সনগর কেন্দ্রে সিপিএম প্রার্থীর অকালমৃত্যুতে উপনির্বাচন হচ্ছে। লোকসভা নির্বাচনের আগে রীতিমতো শক্তি পরীক্ষায় নেমেছে রাজ্যের রাজনৈতিক দলগুলো। একই সঙ্গে পরীক্ষা হবে ইন্ডিয়া জোটেরও। যদিও বিরোধীরা প্রকাশ্যে ইন্ডিয়া জোটের কথা বলতে নারাজ। ত্রিপুরার দুটি আসনের ফলাফল দিয়ে লোকসভা নির্বাচনের বার্তা যাবে বলে রাজনৈতিক মহলের ধারণা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ