১৩ মাঘ  ১৪২৬  সোমবার ২৭ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে যখন নাগরিকত্ব সংশোধনী আইনজাতীয় নাগরিক পঞ্জি নিয়ে বিতর্ক চরমে। অসম-সহ উত্তর-পূর্বের বেশিরভাগ জায়গায় প্রবল বিক্ষোভ সংগঠিত হচ্ছে। ঠিক তখনই ভূস্বর্গে অনুপ্রবেশ করতে গিয়ে বর্ডার সিকিউরিটি ফোর্সের গুলিতে খতম হল পাকিস্তানের এক নাগরিক।বৃহস্পতিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের সাম্বা সেক্টরে। মাংঙ্গুচক বর্ডার আউটপোস্ট এলাকায়।

[আরও পড়ুন: CAB-এর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মহুয়া মৈত্র, দ্রুত শুনানির আরজি শুনলেন না প্রধান বিচারপতি]

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই জম্মু ও কাশ্মীরের সাম্বা সেক্টর দিয়ে পাকিস্তানিরা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছে বলে খবর আসছিল। বৃহস্পতিবার সন্ধেয় গোপন সূত্রে খবর পাওয়া যায় যে একদল পাকিস্তানি সীমান্তের ওপারে অনুপ্রবেশের জন্য অপেক্ষা করছে। সঙ্গে সঙ্গে সীমান্তে কড়া নজরদারি চালাতে থাকেন বিএসএফের সদস্যরা।

বৃহস্পতিবার ও শুক্রবারের মধ্যবর্তী সময়ে আচমকা তাঁরা দেখেন কয়েকজন ওপার থেকে সীমান্তে পেরিয়ে এদিকে আসার চেষ্টা করছে। তাদের আটকানোর জন্য গুলি ছুঁড়তে শুরু করে বিএসএফ। এর জেরে ঘটনাস্থলেই খতম হয় এক অনুপ্রবেশকারী। পরিস্থিতি খারাপ দেখে বাকি অনুপ্রবেশকারীরা তাকে ফেলে রেখেই পাকিস্তানের দিকে পালিয়ে যায়।

[আরও পড়ুন: পাসপোর্টেও ‘পদ্ম’! লোকসভায় বিতর্কের মুখে নিরাপত্তার দোহাই কেন্দ্রের]

প্রসঙ্গত উল্লেখ্য, কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে প্রায়দিনই গুলি ও গোলা ছোঁড়ে পাকিস্তান। এর ফাঁকে ভূস্বর্গে জঙ্গি অনুপ্রবেশেরই চেষ্টা করে তারা। কিন্তু, প্রায় প্রতিবারই তাদের সেই অপচেষ্টা রুখে দেন ভারতীয় নিরাপত্তা সংস্থার রক্ষীরা। এবারও সেই একই ঘটনা ঘটল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং