BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে জঙ্গিদমনে বড় সাফল্য সেনার, শ্রীনগরে গুলির লড়াইয়ে নিকেশ তিন জেহাদি

Published by: Subhajit Mandal |    Posted: September 17, 2020 9:16 am|    Updated: September 17, 2020 9:23 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে জঙ্গিদমনে ফের বড়সড় সাফল্য ভারতীয় সেনার। খাস রাজধানী শ্রীনগরে নিরাপত্তারক্ষী এবং জঙ্গিদের মধ্যে গুলির লড়াইয়ে তিন জেহাদি নিকেশ হয়েছে। আরও কয়েকজন ওই এলাকায় লুকিয়ে আছে বলে মনে করা হচ্ছে। গোটা এলাকায় চলছে খানা তল্লাসি। এই অপারেশনে দুই নিরাপত্তারক্ষীও ঘায়েল হয়েছেন।

[আরও পড়ুন: ‘লালফৌজের অকথ্য অত্যাচার জীবনে ভুলব না’, বলছেন মুক্তি পাওয়া অরুণাচলের যুবক]

শ্রীনগরের বাটামালো এলাকায় কয়েকজন জঙ্গি আস্তানা গেঁড়ে আছে। গোপন সুত্রে খবর পেয়ে গতকাল গভীর রাতেই ওই এলাকায় তল্লাশিতে যায় সেনা। রাত আড়াইটে নাগাদ শুরু হয় অভিযান। সেনা তল্লাসি চলাকালীন জঙ্গিরাই আড়াল থেকে গুলি চালানো শুরু করে বলে খবর। পালটা জবাব দেয় ভারতীয় সেনা। তল্লাসি অভিযান সংঘর্ষে রূপ নেয়। ভোররাতে এই অপারেশন শুরু হয়ে এখনও চলছে। কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ জওয়ানরা যৌথভাবে অপারেশন চালাচ্ছেন।

[আরও পড়ুন: ‘ক্রোনোলজিটা বুঝুন’, চিন ইস্যু নিয়ে ফের মোদি সরকারকে খোঁচা রাহুলের]

শেষ খবর পাওয়া পর্যন্ত ওই এলাকায় এখনও পর্যন্ত ৩ জন জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। তাঁদের এখনও শনাক্ত করা যায়নি। এরা স্থানীয় কোনও সংগঠনের সদস্য নাকি, কোনও পাক জঙ্গিগোষ্ঠীর সদস্য তা জানার চেষ্টা চলছে। উল্লেখ্য, গত বছর উপত্যকার ৩৭০ ধারা বাতিলের পর থেকেই উপত্যকাকে জঙ্গি মুক্ত করার কাজে নেমেছে সেনা। গত এক বছরের বেশি সময় ধরে লাগাতার কাশ্মীর জুড়ে চলছে সেনা অভিযান। আর তাতে সাফল্যও আসছে নিয়মিত। কাশ্মীরে একাধিক জঙ্গিগোষ্ঠীর স্থানীয় নেতাদের ইতিমধ্যেই খতম করা হয়েছে। এবার চলছে তাদের সাঙ্গপাঙ্গদের খতম করার কাজ। বৃহস্পতিবারের অভিযানে অবশ্য দু’জন নিরাপত্তাকর্মীও আহত হয়েছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement