BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ফের জীবনের মুলস্রোতে ফিরুক সন্তান, চাইছে কাশ্মীরের আরও ২ পরিবার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 19, 2017 12:42 pm|    Updated: September 23, 2019 3:27 pm

Kashmir: two more families ask militant recruits to join mainstream

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেধাবী ছাত্র। প্রতিশ্রুতিমান গোলকিপার হিসেবেও বেশ নামডাক। কিন্তু, আচমকাই সবকিছু ছেড়ে নিরুদ্দেশ হয়ে গিয়েছিল বছর কুড়ির ছেলেটা। ওই তরুণ জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈবায় যোগ দিয়েছেন বলে সন্দেহ করা হচ্ছিল। সোশ্যাল মিডিয়া মারফত ছেলেকে ফিরিয়ে আসার আবেদন জানিয়েছিলেন মা। তাতেই কাজ হয়। পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে কাশ্মীরের অনন্তনাগের বাসিন্দা মজিদ। এবার মজিদের পরিবারের দেখানোর পথেই জঙ্গি শিবিরে নাম লেখানো সন্তানকে জীবনের মূলস্রোতে ফিরিয়ে আনতে চাইছে উপত্যকার আরও দুটি পরিবার।

[জঙ্গি দলে নাম লেখানো ফুটবলারের অনন্তনাগে আত্মসমর্পণ]

কাশ্মীরের সোপিয়ান জেলার বাসিন্দা আশিক হোসেন ভাট। পেশায় ব্যবসায়ী। গত সপ্তাহ থেকে নিখোঁজ সে। সোশ্যাল মিডিয়ায় বন্দুক হাতে আশিকের ছবি ভাইরাল হয়েছে। পরিবারের লোকেদের আশঙ্কা, জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈবার যোগ গিয়েছে ওই তরুণ। আশিক হোসেন ভাটের মা ফেহমেদ জানিয়েছেন, ‘গত ৯ নভেম্বর দোকান থেকে আর বাড়ি ফেরেনি আমার ছেলে। তারপরই ইন্টারনেটে বন্দুক হাতে ওর একটি ছবি ছড়িয়ে পড়েছে।’ পরিবারের একমাত্র রোজগেরে সদস্য ছিল আশিক। সে চলে যাওয়ার পর এখন দিশেহারা তার পরিবার। নিখোঁজ তরুণের মায়ের সংযোজন, ‘আশিককে ছাড়া আমাদের বেঁচে থাকার কোনও মানে নেই। আমি চাই, ছেলে ফিরে আসুক। ও ফিরে না এলে, আমরা হয় বিষ খাব নয়তো বাড়ি-ঘর ছে়ড়ে অন্য কোথাও চলে যাব।’  ছেলেকে ফিরে আসার অনুরোধ জানানোর জন্য ইতিমধ্যেই স্থানীয় সংবাদমাধ্যমের দ্বারস্থ হয়েছেন আশিক হোসেন ভাটের বাবা-মা।

[জাকুয়ায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে পুলিশকর্মীর মৃত্যু, দায় স্বীকার আইএস-এর]

পুলওয়ামার বাসিন্দা কুড়ি বছরের মনজুর আহমেদ বাবা ফলের ব্যবসা করতেন। তবে এখন অবশ্য সে কোথায় আছে, জানেন না পরিবারের লোকেরা। পুলওয়ামার পুলিশ সুপারের মহম্মদ আসলামের দাবি, জঙ্গি শিবির যোগ দিয়েছে মনজুর। ওই তরুণের মায়ের কাতর আবেদন, ‘ ছেলে যদি জঙ্গি সংগঠনে যোগ দিয়ে থাকে, তাহলে তাকে যেন ছেড়ে দেওয়া হয়। ছেলে ছাড়া আমার আর কেউ নেই।’  প্রসঙ্গত, মনজুরের মায়ের এই আবেদন এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

[ভারতীয় ছাত্রীর ছবি বিকৃত করায় বন্ধ ‘পাকিস্তান ডিফেন্স’-এর টুইটার অ্যাকাউন্ট]

প্রসঙ্গত, মজিদ আত্মসর্মপণ করার পর কাশ্মীরে লস্কর-ই-তৈবার স্বঘোষিত প্রধান মহম্মদ শাহ জানিয়েছিলেন, মায়ের অনুরোধেই তাকে জঙ্গি শিবির ছেড়ে যাওয়ার পর অনুমতি দেওয়া হয়েছে। এখন সেই আশাতেই দিন গুনছেন আশিক হোসেন ভাট ও মনজুর আহমেদ বাবার পরিবারও।

[বিনা প্রতিদ্বন্দ্বিতায় কংগ্রেসের নয়া সভাপতি হচ্ছেন রাহুল গান্ধী!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে