BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

CAA’র সমর্থনের ব্যানারে দেশের বানান ভুল, মুখ পোড়াল কেরল বিজেপি!

Published by: Soumya Mukherjee |    Posted: January 9, 2020 12:46 pm|    Updated: January 9, 2020 1:54 pm

Kerala BJP gets spelling of INDIA wrong in pro-CAA rally in Palakkad

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: CAA পাশ হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ শুরু হয়। কোনও কোনও জায়গায় শান্তিপূর্ণ আন্দোলন হলেও কোথাও কোথাও প্রতিবাদের নামে তাণ্ডব চালায় বিক্ষোভকারীরা। বিজেপি প্রথমে এই বিষয়ে ধীরে চলো নীতি নিলেও সম্প্রতি এর সমর্থনে দেশের বিভিন্ন জায়গায় মিছিল বের করছে। বিভিন্ন আলোচনা সভার মাধ্যমে সংশোধিত নাগরিকত্ব আইনের স্বপক্ষে জনসমর্থন জোগাড় করতে চাইছে। কেরলেও তাই করতে চেয়েছিল। কিন্তু, আয়োজকদের অপদার্থতার ফলে দেশজুড়ে হাসির খোরাক হল। এখনও তার রেশ বজায় রয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বিষয়টির সূত্রপাত হয় দু’দিন আগে। দেশের অন্যান্য জায়গায় মতো কেরলের বিভিন্ন জায়গাতে নাগরিকত্ব আইনের সমর্থনে মিছিল করছে বিজেপি। সাধারণ মানুষকে এই বিষয়ে সচেতন করার চেষ্টা করছে। একই উদ্দেশ্য ছিল পালাক্কাড় জেলার বিজেপি কর্মী-সমর্থকদের। তাই সবাই মিলে নতুন এই আইনের সমর্থনে বিভিন্ন ব্যানার ও পোস্টার বানিয়ে এলাকায় মিছিল করে। পরে ওই মিছিলের কিছু ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন এক বিজেপি নেতা। তাতে দেখা যায়, CAA’র সমর্থনে ছাপানো ব্যানারে ইংরেজিতে INDIA-র জায়গায় বড় করে INIDA লেখা রয়েছে।

[আরও পড়ুন: ‘CAA অসাংবিধানিক, সুপ্রিম কোর্ট আইন বাতিল করুক’, মন্তব্য নোবেলজয়ী অমর্ত্য সেনের ]

 

এই ব্যানারের ছবিটি ভাইরাল হতে জমে ওঠে খেলা! কটাক্ষের ঝড় বয়ে যায় নেটদুনিয়ায়। কারা এই ধরনের মিছিলের দায়িত্ব থাকে। আর তা কী চায় তা নিয়ে প্রশ্ন তোলেন নেটিজেনরা। কেউ কেউ রীতিমতো ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রথমে কীভাবে INDIA লিখতে হয় শেখো। তারপর জাতীয়তাবাদ ও দেশপ্রেম সম্পর্কে অন্যদের জ্ঞান দিতে এসো। কেউ কেউ তো আবার একটু সুর চড়িয়ে সোজাসুজি অশিক্ষিতদের দল বলেই দাগিয়ে দিয়েছে বিজেপিকে। বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হতেই অস্বস্তিতে পড়েছে কেরল বিজেপি নেতৃত্ব। সমস্যা আরও বেড়েছে ওই মিছিলে কেরল বিজেপির দুই গুরুত্বপূর্ণ নেতা নলিনকুমার কাট্টিল ও সিকে পদ্মনাভন থাকায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে