১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ওনামই ডেকে আনল বিপদ! কেরলে দৈনিক COVID সংক্রমণ বাড়ল ৩০ শতাংশ

Published by: Biswadip Dey |    Posted: August 25, 2021 8:10 pm|    Updated: August 25, 2021 8:10 pm

Kerala's Covid cases up 30% in 24 hours as government flags 'Onam spike'। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে যাতে করোনা (Coronavirus) সংক্রমণ না বাড়ে সেজন্য সকলকে সতর্ক থাকার কথা বারবার বলেছেন বিজ্ঞানীরা। সতর্ক না হলে বিপদ কতটা বাড়তে পারে সেই উদাহরণ স্পষ্ট হয়ে উঠল কেরলের (Kerala) ক্ষেত্রে। বুধবারের হিসেব বলছে গত ২৪ ঘণ্টায় ৩০ শতাংশ বেড়েছে সংক্রমণ! যা রীতিমতো অশনি সংকেত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

গত ২৪ ঘণ্টায় কেরলে সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৪৪৫ জন। মারা গিয়েছেন ২১৫ জন। পজিটিভিটি রেট ১৯.০৩ শতাংশ। আর এই পরিসংখ্যানই ভয় ধরাচ্ছে। গত ২১ আগস্ট কেরলে পালিত হয়েছিল ওনাম উৎসব। আর তারপরই দ্রুত সংক্রমণের গ্রাফের এই ঊর্ধ্বগতি। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বাকি রাজ্যগুলিকে সতর্ক করতে কেরলের উদাহরণ দিয়েছেন। আগামী দিনে বিভিন্ন রাজ্যে নানা উৎসব রয়েছে। সেই সব উৎসবের সময় সম্ভাব্য সব রকম সতর্কতা অবলম্বন করার আরজি জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: শিক্ষক দিবসের মধ্যেই সব শিক্ষককে টিকা, রাজ্যগুলিকে অতিরিক্ত Vaccine দিল কেন্দ্র]

এদিকে কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলিধরন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে (Pinarayi Vijayan) আক্রমণ করেছেন। কেরলে রাতারাতি সংক্রমণের হার এত বেড়ে যাওয়ার জন্য তাঁকেই দায়ী করেছেন বিজেপি নেতা। কেরল সরকারের কোভিড নিয়ন্ত্রণ ও মিডিয়ার সাহায্যে মিথ্যা প্রচারের কৌশলকে কাঠগড়ায় তুলেছেন তিনি। তাঁর দাবি, কেরলের এই কোভিড পরিস্থিতির জন্য সম্পূর্ণত দায়ী মুখ্যমন্ত্রী। তিনি করোনা নিয়ন্ত্রণ করতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন বলেই অভিযোগ তাঁর। পাশাপাশি সমস্যাকে ধামাচাপা দেওয়ার চেষ্টাও করার অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

ওনাম উৎসবকে ঘিরে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা ছিলই। বিশেষজ্ঞরা জানিয়েছিলেন, সতর্ক না হলে তার ফল হবে মারাত্মক। বর্তমান পরিসংখ্যান সেটাই যেন হাতেকলমে দেখি দিচ্ছে। প্রসঙ্গত, এর আগে ইদের সময় তিনদিনের জন্য করোনাবিধি তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন পিনারাই বিজয়ন। তখনও তাঁর এই সিদ্ধান্ত নিয়ে তীব্র বিতর্ক হয়েছিল।

[আরও পড়ুন: তালিবানের মোকাবিলায় প্রস্তুত ভারত, জানিয়ে দিলেন সেনা সর্বাধিনায়ক Bipin Rawat]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে