২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ক্যানসারে মৃত্যু কর্নেল ছেলের, শেষকৃত্যে পৌঁছতে ২০০০ কিলোমিটার পাড়ি মা-বাবার

Published by: Sulaya Singha |    Posted: April 10, 2020 8:54 pm|    Updated: April 11, 2020 12:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শত্রুপক্ষের আক্রমণের তোয়াক্কা না করে দেশের জন্য বুক চিতিয়ে দাঁড়িয়েছেন বহুবার। সৌর্য চক্রে সম্মানিত করা হয়েছে তাঁকে। ভারতের এমন বীর যোদ্ধা হার মানলেন ক্যানসারের কাছে। ৩৯ বছর বয়সে প্রয়াত কর্নেল নভজ্যোৎ সিং বল। অথচ লকডাউনের জেরে ছেলের কাছে পৌঁছতে রীতিমতো ঘাম ঝড়াতে হল মা-বাবাকে। বেঙ্গালুরুতে থাকা সাহসী সন্তানকে শেষবার চোখের দেখা দেখতে দু’হাজার কিলোমিটার পথ পাড়ি দিলেন তাঁরা।

করোনা ভাইরাস (COVID-19) ঠেকাতে দেশজুড়ে ২১ দিনের লকডাউনে গৃহবন্দি মানুষ। সমস্ত ধরনের পরিবহণ পরিষেবাই বন্ধ। এমন পরিস্থিতিতে ছেলের মৃত্যুর খবর শুনে ভেঙে পড়েন বয়স্ক বাবা-মা। ভেবে কূল পাননি  কীভাবে গুরুগ্রাম থেকে বেঙ্গালুরুতে ছেলের কাছে পৌঁছবেন। তাঁদের জন্য বায়ুসেনার বিমানেরও ব্যবস্থা করা সম্ভব হয়নি। তারপর ঠিক করেন, গাড়িতে সড়ক পথেই যাবেন। সেই মতোই শুক্রবার রওনা দিয়েছেন। শনিবার সন্ধেয় হয়তো ছেলের কাছে পৌঁছতে পারবেন তাঁরা। ভারতীয় সেনার তরফে জানা গিয়েছে, কর্নেলের মৃতদেহ বিশেষ সেনা বিমানে দিল্লি নিয়ে যাওয়া হবে। সেখানেই পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদাতেই বিদায় জানানো হবে তাঁকে। যদিও অভিভাবকরা চেয়েছিলেন বেঙ্গালুরুতেই শেষকৃত্য সম্পন্ন হোক ছেলের।

[আরও পড়ুন: ‘লকডাউন না মানলে করোনা মোকাবিলা অসম্ভব’, রাজ্যগুলিকে বার্তা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর]

লকডাউনের জন্য বাইরে বেরনোর উপর বাধানিষেধ জারি করা হয়েছে। এমন অবস্থায় এতখানি পথ অতিক্রম করতে স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমতির প্রয়োজন ছিল। বৃহস্পতিবারই সেই ছাড়পত্র মেলে। কিন্তু এই কঠিন পরিস্থিতিতেও তাঁদের বিমানে উড়িয়ে আনার কোনও নির্দেশ ছিল না বায়ুসেনার কাছে। ফলে কষ্ট করে সড়কপথেই যেতে হচ্ছে তাঁদের।

ভারতীয় সেনার স্পেশ্যাল ফোর্সের উচ্চপদস্থ আধিকারিক হওয়া সত্ত্বেও তাঁর মৃত্যুতে এভাবে ভোগান্তি হল মা-বাবার। যা অত্যন্ত মর্মান্তিক এবং লজ্জার বলেই বলে মনে করছে ওয়াকিবহাল মহল। স্ত্রী ও দুই ছেলেকে রেখে চিরবিদায় নিলেন কর্নেল বল।

[আরও পড়ুন: রাজ্যে করোনায় মৃত ৫ না আরও বেশি? ‘বিভ্রান্তি’ কাটালেন মুখ্যসচিব রাজীব সিনহা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement