BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘২০ হাজার টাকা পেয়েছি পাক সেনার থেকে’, কাশ্মীরে ধৃত জঙ্গি ফাঁস করল পাকিস্তানের চক্রান্ত

Published by: Biswadip Dey |    Posted: September 29, 2021 3:10 pm|    Updated: September 29, 2021 8:30 pm

L&T terrorist nabbed during failed infiltration bid exposes Pakistan Army। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে (Kashmir) এক সপ্তাহে সাত জঙ্গিকে (Terrorist) নিকেশ করেছে ভারতীয় সেনা। সেই সঙ্গে এক লস্কর জঙ্গিকে গ্রেপ্তারও করা হয়েছে। ধৃত জঙ্গি আলি বাবর পাত্র স্বীকার করেছে সে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওকারার বাসিন্দা। উনিশ বছরের ওই জঙ্গির স্বীকারোক্তি থেকে ফের স্পষ্ট হয়ে গেল দেশের নাশকতামূলক হামলার পিছনে পাক যোগের বিষয়টি।

ওই জঙ্গিকে গ্রেপ্তার করার পরে ভারতীয় সেনার তরফে একটি সাংবাদিক সম্মেলন করা হয়। এই প্রথম কোনও ধৃত জঙ্গিকে সামনে বসিয়ে সাংবাদিক বৈঠক করল ভারতীয় সেনা। সেখানেই বাবরকে বলতে শোনা যায়, ”লস্করে যোগ দেওয়ার পরে আমাকে ২০ হাজার টাকা দেওয়া হয়। তারপর তুলে দেওয়া হয় আইএসআইয়ের হাতে। আর প্রশিক্ষণ দিয়ে আমাকে কাশ্মীরে পাঠানোর সময় আমার পরিবারকে ৩০ হাজার টাকা দেওয়া হয়েছিল।”

[আরও পড়ুন: পরকীয়ার ‘শাস্তি’, গৃহবধূ ও প্রেমিককে নগ্ন করে ঘোরানো হল সারা গ্রাম]

বাবর জানিয়েছে, তাকে এবং তার সঙ্গে যাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছিল সকলকে বলা হয়েছিল ভারতীয় সেনা কাশ্মীরে মুসলিমদের উপরে অত্যাচার করে। যদিও নিজের অভিজ্ঞতায় বাবর তেমন কিছুই দেখেনি বলে দাবি ওই জেহাদির। তার কথায়, ”আমি এমন কিছু দেখিনি। ভারতীয় সেনা আমার সঙ্গে ভাল ব্যবহার করেছে। আমার উপরে নির্যাতন করা হয়নি কিংবা মারধর করা হয়নি।” নিজের দেশের তরুণদের উদ্দেশে তার বার্তা, ”এই জেহাদ ভুল।”

গত সপ্তাহে সাত জন জঙ্গি নিকেশ হয়েছে ভারতীয় সেনার হাতে। কাশ্মীরের উরি (Uri) সীমান্তে গত কয়েক দিন ধরে সন্দেজনক গতিবিধি নজরে আসছিল। অনুপ্রবেশের খবর ছিল বাহিনীর কাছে। সুনির্দিষ্ট খবরের ভিত্তিতে জঙ্গিদমন অভিযান শুরু করে তারা। গত সাতদিন ধরেই চলছিল অভিযান। সোমবার গভীর রাতে এক জঙ্গিকে নিকেশ করে তারা। নালার মধ্যে লুকিয়ে থাকা আরেকজনকে গ্রেপ্তার করা হয়। সেই জঙ্গিই বাবর। সাংবাদিক সম্মেলনের পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ফের পুরনো হারে ভরতুকি মিলবে রান্নার গ্যাসে? আলোচনা শুরু কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement