Advertisement
Advertisement
মাদক

পাঞ্জাবের কারখানা থেকে উদ্ধার কয়েক কোটির মাদক, গ্রেপ্তার আফগান নাগরিক-সহ ৪

এই ঘটনার সঙ্গে আন্তর্জাতিক মাদক পাচার চক্রের যোগ আছে বলে সন্দেহ করা হচ্ছে।

Police recover 188 kg of contraband from house in Amritsar

ছবি: প্রতীকী

Published by: Soumya Mukherjee
  • Posted:January 31, 2020 4:15 pm
  • Updated:January 31, 2020 4:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাদক বিরোধী অভিযানে বড়সড় সাফল্য পেল পাঞ্জাব পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF)। অমৃতসরের সুলতানউইন্দ এলাকার একটি বাড়িতে হানা দিয়ে কয়েক কোটি টাকার মাদক দ্রব্য উদ্ধার করেছে তারা। আফগানিস্তানের একজন নাগরিক্ ও এক মহিলা-সহ ৬ জনকে গ্রেপ্তারও করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে অমৃতসরের সীমান্ত এলাকায় অবস্থিত সুলতানউইন্দের একটি বাড়িতে হানা দেয় পাঞ্জাব পুলিশের বিশেষ তদন্তকারী দল। তল্লাশি চালানোর সময় ওই বাড়ির মধ্যে একটি মাদক তৈরির কারখানা খুঁজে পান পুলিশকর্মীরা।

Advertisement

[আরও পড়ুন: মন্দা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত! আর্থিক সমীক্ষায় বাড়ছে জিডিপি বৃদ্ধির হার ]

 

Advertisement

এরপর সেই কারখানা থেকে ১৮৮ কেজি হেরোইন, ৩৮ কেজি Dextromethorphan, ২৫.৮ কেজি ক্যাফিন পাউডার ও ছটি ড্রামের মধ্যে তৈরি করা ২০৭ কেজি মাদক উদ্ধার হয়। সেগুলি বাজেয়াপ্ত করার পাশাপাশি ওই বাড়ি থেকে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের মধ্যে আফগানিস্তানের এক নাগরিক এবং এক মহিলাও রয়েছে।

[আরও পড়ুন: সংসদে CAA বিক্ষোভ, রাষ্ট্রপতির সামনে প্ল্যাকার্ড হাতে নীরব প্রতিবাদ তৃণমূল সাংসদদের ]

 

এপ্রসঙ্গে শুক্রবার STF-এর ডিএসপি ভাবিন্দার মহাজন বলেন, বেশ কিছুদিন ধরে অমৃতসরের সীমান্ত এলাকাগুলিতে মাদক বিরোধী অভিযান চালানো হচ্ছে। বৃহস্পতিবার অমৃতসরের ওই জায়গায় পাঞ্জাব পুলিশের IG কৌস্তব শর্মার নেতৃত্বে অভিযান চালানো হয়। ঘটনাস্থল থেকে প্রচুর মাদক দ্রব্য উদ্ধার হওয়ার পাশাপাশি চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের মধ্যে একজন মহিলাও রয়েছে। তাদের জেরা করে এই চক্রের সঙ্গে আরও কারা জড়িত আছে তা জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ