১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আরও দু’দিন গ্রেপ্তার করতে পারবে না CBI, সুপ্রিম কোর্টে বাড়ল মানিক ভট্টাচার্যর রক্ষাকবচের মেয়াদ

Published by: Subhajit Mandal |    Posted: September 28, 2022 3:57 pm|    Updated: September 28, 2022 4:00 pm

Manik Bhattacharya gets SC shield in teacher hiring scam | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: এসএসসি মামলায় ফের স্বস্তিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্য।শুক্রবার পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না সিবিআই (CBI)। জানিয়ে দিল শীর্ষ আদালত। অর্থাৎ, আরও দু’দিন সিবিআইয়ের গ্রেপ্তারির হাত থেকে রক্ষাকবচ পেয়ে গেলেন তেহট্টের তৃণমূল বিধায়ক।

মঙ্গলবারই কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya) সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার করার নির্দেশ দেন। মানিককে আদালত নির্দেশ দেয়, মঙ্গলবার রাত ৮টার মধ্যে সিবিআই দপ্তরে হাজিরা দিতে হবে তাঁকে। সিবিআইকে তদন্তে সবরকমের সহযোগিতা করার কথাও বলা হয়। তিনি যদি সহযোগিতা না করেন, প্রয়োজনে তাঁকে হেফাজতে নিয়েও জিজ্ঞাসাবাদ এবং তাঁর বিরুদ্ধে সবরকম পদক্ষেপ নেওয়ারও অনুমতি দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু এরই মধ্যে সুপ্রিম কোর্টে (Supreme Court) রক্ষাকবচ পেয়ে যান তিনি। শীর্ষ আদালত জানায়, বুধবার পর্যন্ত মানিককে গ্রেপ্তার করা যাবে না। তবে, তদন্ত চলবে। এবং তাঁকে সিবিআইয়ের কাছে রাত আটটার মধ্যেই হাজিরা দিতে হবে।

[আরও পড়ুন: আরও ৩ মাস প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় বিনামূল্যে রেশন, তৃণমূলের দাবি মানল কেন্দ্র]

তবে আদালতের নির্দেশের নির্ধারিত সময় পেরিয়ে গেলেও সিবিআই দপ্তরে হাজির হননি মানিক ভট্টাচার্য। সিবিআই সূত্রে খবর, মঙ্গলবার রাত ৮টা ১৫ মিনিট নাগাদ সিবিআই দপ্তরে পৌঁছন তাঁর আইনজীবীরা। সঙ্গে ছিল দু’পাতার চিঠি। মানিকের আইনজীবীরা জানান, তিনি দিল্লিতে আছেন, তাই হাজিরা দিতে পারেননি। তাছাড়া বুধবার তাঁর মামলার শুনানি রয়েছে, তাই আপাতত হাজিরা দেওয়া সম্ভব নয়।

[আরও পড়ুন: ‘আরএসএসকেও নিষিদ্ধ করা হোক’, PFI’কে নিষিদ্ধ করার পরই দাবি কেরলের বিরোধী জোটের]

বুধবার ফের সুপ্রিম কোর্টে এই মামলাটি ওঠে। যদিও নির্ধারিত সিবিআইয়ের আইনজীবীরা সঠিক সময়ে নথি প্রতিপক্ষের আইনজীবীদের কাছে জমা দিতে না পারায় শুনানি দু’দিন পিছিয়ে দেয় শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট জানায়, মামলার পরবর্তী শুনানি আগামী শুক্রবার। ততদিন পর্যন্ত মানিকের বিরুদ্ধে কোনওরকম কড়া পদক্ষেপ করা যাবে না। তবে তদন্ত আগের মতোই চলবে। সেই সঙ্গে সুপ্রিম কোর্ট জানিয়েছে, বৃহস্পতিবারের মধ্যে এই মামলার সব নথি আদালতে জমা দিতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে