BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘এটাই কাশ্মীরের সত্যিকারের ছবি’, ফের ‘গৃহবন্দি’ হয়ে কেন্দ্রকে তোপ মেহবুবা মুফতির

Published by: Biswadip Dey |    Posted: September 29, 2021 3:58 pm|    Updated: September 29, 2021 3:58 pm

Mehbooba Mufti claims she has been 'locked up' in her house again। Sangbad Pratidin

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বন্দিদশা’ যেন কিছুতেই কাটছে না কাশ্মীরের (Kashmir) প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতির (Mehbooba Mufti)। তিনি দাবি করলেন, ফের তাঁকে গৃহবন্দি করেছে কাশ্মীর প্রশাসন। টুইটারে নিজেই এই অভিযোগ করেছেন মুফতি।

বুধবার টুইটারে একটি পোস্ট করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি এই দাবি করেন। তিনি লেখেন, ”আজ আমাকে ফের গৃহবন্দি করা হয়েছে। ট্রলে একটি গ্রামে সেনার অত্যাচারের খবর পেয়ে সেখানে যাওয়ার চেষ্টা করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। এটাই কাশ্মীরের সত্যিকারের ছবি।” সেই সঙ্গে তিনি কটাক্ষ করেন, ”এখানে পরিদর্শনকারীরে এলে এই ছবি তাঁদের দেখানো উচিত, ভারত সরকারের পিকনিক ট্যুর না দেখিয়ে।”

[আরও পড়ুন: পরকীয়ার ‘শাস্তি’, গৃহবধূ ও প্রেমিককে নগ্ন করে ঘোরানো হল সারা গ্রাম]

এই মাসে এই নিয়ে দ্বিতীয়বার মেহবুবাকে গৃহবন্দি করা হল। সেই সময়ও টুইট করে ক্ষোভ উগরে দিতে দেখা গিয়েছিল তাঁকে। তিনি দাবি করেন, তাঁকে বাড়িতে আটকে রেখেছে কাশ্মীর পুলিশ। কারণ হিসাবে নাকি তাঁকে বলা হয়েছে, উপত্যকার পরিস্থিতি এই মুহূর্তে একেবারেই স্বাভাবিক নয়। মেহেবুবা বলছেন, এতেই বোঝা যায়, কাশ্মীরে স্বাভাবিক পরিস্থিতি ফেরানোর যে দাবি কেন্দ্র করেছিল, সেটা একেবারেই ঠিক নয়। আসলে দিন কয়েক আগেই কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানি প্রয়াত হয়েছেন। তাঁর মৃত্যুর পর উত্তর কাশ্মীরে অশান্তির আশঙ্কা করা হচ্ছে। সম্ভবত সেকারণেই সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে মেহেবুবার উপর নজরদারি চালানো হয়েছিল। এবার ফের গৃহবন্দি করা হল মেহবুবাকে।

উল্লেখ্য, ২০১৯ সালে কাশ্মীরের বিশেষ মর্যাদা (Special Status) প্রত্যাহার করার করার ঠিক আগে আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, ওমর আবদুল্লা-সহ একাধিক স্থানীয় নেতানেত্রীকে আটক করে সরকার। পরে তাঁদের গৃহবন্দি করে রাখা হয়। ২০২০ অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে সেই বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এরপরও একাধিকবার সাময়িকভাবে গৃহবন্দি করা হয়েছে তাঁকে।

[আরও পড়ুন: ফের পুরনো হারে ভরতুকি মিলবে রান্নার গ্যাসে? আলোচনা শুরু কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে