৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

সন্তানের নাম নরেন্দ্র মোদি রেখেও বদলে দিলেন মুসলিম দম্পতি, জানেন কেন?

Published by: Sulaya Singha |    Posted: May 29, 2019 8:33 pm|    Updated: May 29, 2019 8:33 pm

Muslim Woman changed her baby's name after 'Pressure' from people

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৩ মে। দেশজুড়ে তখন ‘মোদি…মোদি…’ রব। ইউপিএ-কে বিপুল ভোটে হারিয়ে আরও একবার দিল্লির মসনদে বসা নিশ্চিত করেন নরেন্দ্র মোদি। ঠিক সেই সময় উত্তরপ্রদেশের গোন্ডায় এক মুসলিম পরিবারে জন্ম নেয় এক পুত্র সন্তান। মোদি সুনামিতে গা ভাসিয়ে ওই মুসলিম দম্পতি সদ্যোজাতর নাম রেখেছিলেন নরেন্দ্র মোদি। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই সন্তানের নাম বদলে ফেলতে হল তাঁদের। শিশুর নতুন নামকরণ হয়েছে মহম্মদ আলতাফ আলম মোদি

[আরও পড়ুন: আরও চমক! মুখে কাপড় জড়িয়ে দিল্লির বিজেপি দপ্তরে কে এই রহস্যময়ী?]

মেরুকরণের রাজনীতিতেই ঐতিহাসিক জয় পেয়েছেন মোদি। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকে এমন কথাই শোনা গিয়েছে বিরোধীদের মুখে। কিন্তু মুসলিম দম্পতির ‘মোদি প্রেম’ সেই ধারণা এক ঝটকায় ভেঙে দিয়েছিল। সদ্যোজাতর মা মেনাজ বেগম জানিয়েছিলেন, ২৩ মের সেই ঐতিহাসিক দিনেই তাঁর সন্তানের জন্ম হয়। স্বামী তখন দুবাইয়ে। ফোনে তাঁকে মোদির জয়ের কথা জানান মেনাজ। তারপরই দু’জনে শলাপরামর্শ করে সিদ্ধান্ত নেন সদ্যোজাতর নাম রাখা হবে দেশের প্রধানমন্ত্রীর নামেই। কারণ তিনি চান, মোদির মতোই তাঁর ছেলেও দেশের জন্য কাজ করুক আর সফল হোক। তবে কয়েকদিন পরই জানা গেল, সন্তানের নাম বদলে ফেলেছেন দম্পতি। কিন্তু কেন? মেনাজ বেগম জানান, নামবদলের জন্য অনেকেই ক্রমাগত চাপ দিচ্ছিলেন তাঁদের। বিশেষ করে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষরা কোনওভাবেই মুসলিম ছেলের নাম নরেন্দ্র রাখার বিষয়টি মেনে নিতে পারেননি। আর সেই কারণে একপ্রকার বাধ্য হয়েই ছেলের নাম বদলে ফেলেন তাঁরা। নতুন নাম রাখা হয়েছে মহম্মদ আলতাফ আলম মোদি।

মেনাজ বলেন, “ছেলের জন্মের আনন্দে বাড়িতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কিন্তু ওর নাম প্রধানমন্ত্রীর নামে রাখায় অনুষ্ঠানে আসতে রাজি হননি পরিবারের কয়েকজন সদস্য। তাই বিতর্ক না বাড়িয়ে নাম বদলের সিদ্ধান্ত নিই। তবে ‘মোদি’ শব্দটি এখনও ওর নামের সঙ্গে জুড়ে রয়েছে।” এরই মধ্যে আবার ওই শিশুর জন্মের দিন নিয়েও তৈরি হয়েছে বিতর্ক। চিকিৎসকরা জানিয়েছেন, মেনাজ বেগম আসলে ১২ মে সন্তান প্রসব করেছিলেন। কিন্তু সকলের নজরে আসতে পরে তিনি দিন বদলে সন্তানের জন্ম তারিখ ২৩ মে করে নেন। যদিও এনিয়ে কোনও মন্তব্য করেননি মেনাজ।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে বিষমদ পান করে মৃত ১৪, দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা যোগী প্রশাসনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement