Advertisement
Advertisement
Muslim youth

‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে বিজেপির জয় সেলিব্রেশনের ‘শাস্তি’, প্রাণ গেল মুসলিম যুবকের

অভিযোগ, স্থানীয় মুসলিমদের মারধরেই প্রাণ হারান তিনি।

Muslim youth killed for chanting ‘Jai Shri Ram’ in Uttar Pradesh | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:March 27, 2022 9:29 pm
  • Updated:March 28, 2022 8:54 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুসলিম যুবককে জোর করে ‘জয় শ্রী রাম’ বলানোর অভিযোগ বহুবার উঠেছে কট্টরপন্থীদের বিরুদ্ধে। বিঘ্নিত হয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতি। এমনকী ‘শ্রী রামে’র ধ্বনি উচ্চারণ না করায় গণপিটুনির ঘটনাও উঠে এসেছে শিরোনামে। কিন্তু এবার উত্তরপ্রদেশে (Uttar Pradesh) উলটপুরান। স্বেচ্ছায় ‘জয় শ্রী রাম’ বলে বিজেপিকে সমর্থন করায় প্রাণ গেল এক মুসলিম যুবকের।

সম্প্রতি বিধানসভা নির্বাচনে উত্তরপ্রদেশে বিপুল ভোটে জয়ী হয়েছে বিজেপি (BJP)। সেই জয়ের সেলিব্রেশনেই শামিল হয়েছিলেন কুশীনগরের বাসিন্দা বাবর। কিন্তু তাঁর সম্প্রদায়ের মানুষ গেরুয়া শিবিরকে সমর্থনের বিষয়টি একেবারেই মেনে নিতে পারেননি। অভিযোগ, মুসলিমদের মারধরেই প্রাণ হারান তিনি। এসডিএম বরুণ পাণ্ডে জানান, যোগী সরকারকে সমর্থনের জন্য বেশ কয়েকদিন ধরেই হুমকির মুখে পড়তে হচ্ছিল বাবরকে। পুলিশকে সে কথা জানিয়েও ছিলেন বাবর। কিন্তু কোনওরকম পদক্ষেপ করা হয়নি। এরপর স্বেচ্ছায় ‘জয় শ্রী রাম’ (Jai Shree Ram) ধ্বনি তুলতেই ঘটল চরম পরিণতি।

Advertisement

[আরও পড়ুন: দুয়ারে অশান্তি? ‘দিদিকে বলো’র আদলে নতুন প্রকল্প রাজ্যে, খবর দিলে পুরস্কৃত করবেন মুখ্যমন্ত্রী]

পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে। যার ভিত্তিতে দুই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। তাদের জেল হেফাজতে পাঠানো হয়েছে। তবে গোটা ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ বাবরের পরিবার। তাঁরা জানিয়ে দিয়েছেন, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না দেওয়া পর্যন্ত বাবরের শেষকৃত্য করবেন না। স্থানীয় বিধায়ক পঞ্চানন্দ পাঠক ইতিমধ্যেই দেখা করেছেন মৃতের পরিবারের সঙ্গে।

Advertisement

বাবরের বাড়ির লোকেরা জানান, গত ২০ মার্চ ‘জয় শ্রী রাম’ ধ্বনি তুলে দোকান থেকে ফিরছিলেন বাবর। ঠিক সেই সময়ই স্থানীয় কয়েকজন তাঁর উপর চড়াও হয়। প্রাণে বাঁচতে একটি বাড়ির ছাদে উঠে পড়েন বাবর। কিন্তু অভিযুক্তরা ধাওয়া করে সেখানে পৌঁছতেই ছাদ থেকে ঝাঁপ দেন বাবর। পড়ে গিয়ে গুরুতর চোটও পান। অভিযোগ, তারপরই তাঁকে মারধর করা হয়। বিজেপিকে সমর্থন করায় বাবরকে হুমকিও দেওয়া হয়। হাসপাতালে ভরতি করলে পরে সেখানেই মৃত্যু হয় বাবরের। এমন ঘটনায় এলাকায় ছড়িয়েছে চাঞ্চল্য।

[আরও পড়ুন: ব্যাটে-বলে দুরন্ত ছন্দে দিল্লি, রোহিতের মুম্বইকে হারিয়ে আইপিএল সফর শুরু ঋষভ পন্থের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ