BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

সংকটকালেও জনপ্রিয়তা তুঙ্গে, টুইটারে ৬ কোটি ফলোয়ার হল মোদির

Published by: Paramita Paul |    Posted: July 19, 2020 5:41 pm|    Updated: July 19, 2020 11:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত সাত মাস ধরে করোনার দাপটে ত্রস্ত গোটা বিশ্ব। এমন পরিস্থিতিতে আরও এক নজির গড়লেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। গত দশ মাসে টুইটারে (Twitter) এক কোটি ফলোয়ার বাড়ল তাঁর। ফলে টুইটারে তাঁর ফলোয়ার (Follower) সংখ্যা বেড়ে দাঁড়াল ছয় কোটি। ফলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) আরও কাছাকাছি পৌঁছে গেলেন তিনি। প্রসঙ্গত. টুইটারে ফলোয়ারের সংখ্যার নিরিখে তৃতীয় স্থানে রয়েছেন মোদি (Narendra Modi)। এবারও সেই ক্রমের কোনও পরিবর্তন হল না। কিন্তু ফলোয়ারের সংখ্যা বাড়তে দেখে ওয়াকিবহাল মহল বলছে, বিশ্বজুড়ে সংকটকালেও মোদির জনপ্রিয়তায় ভাঁটা পড়েনি। উলটে এমন পরিস্থিতিতেও তাঁর জনপ্রিয়তা আরও বেড়েছে। 

গত বছরের সেপ্টেম্বরে মোদির (Narendra Modi) ফলোয়ার সংখ্যা ছাড়িয়েছিল ৫ কোটি। তার পর গত দশ মাসে টুইটার তাঁর ভক্তের সংখ্যা আরও এক কোটি বেড়েছে। এই নিরিখে ভারতীয়দের মধ্যে দীর্ঘদিন ধরেই শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী (Narendra Modi)। বরাবরই সোশ্যাল মিডিয়া সক্রিয় তিনি। প্রধানমন্ত্রী হওয়ার পাঁচ বছর আগে থেকে অর্থাৎ ২০০৯ সাল থেকে এই মাইক্রো ব্লগিং সাইটে রয়েছেন মোদি। ২০১০ সালে তাঁর ফলোয়ারের সংখ্যা ছিল ১ লক্ষ। কিন্তু ২০১১ সালের নভেম্বর মাসে সংখ্যাটা পৌঁছে যায় ৪ লক্ষে। ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর এই সংখ্যাটা অনেক গুন বেড়ে গিয়েছে। রবিবার সংখ্যা ৬০ মিলিয়ন ছাড়িয়ে গেল।

[আরও পড়ুন : বন্যা-কোভিডে জর্জরিত অসম, সোনওয়ালকে ফোন করে পাশে থাকার আশ্বাস প্রধানমন্ত্রীর]

বরাবরই সোশ্যাল মিডিয়ায় সক্রিয় প্রধানমন্ত্রী। আম জনতার সঙ্গে যোগাযোগের জন্য তিনি এই মাধ্যমকেই বেছে নিয়েছেন। যে কোনও বিষয়, সে সরকারি নয়া নীতি হোক কিংবা দলীয় কর্মসূচি. কাউকে অভিনন্দন জানাতে কিংবা শোকপ্রকাশ করতে সোশ্যাল মিডিয়া বা মাইক্রোব্লগিং সাইটকেই ব্যবহার করেন মোদি।

প্রসঙ্গত, টুইটারে ফলোয়ারের বিচারে শীর্ষে রয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তাঁর ফলোয়ার সংখ্যা ১২৭ মিলিয়ন বা ১২ কোটি ৭০ লক্ষ। ৮ কোটি ৩০ লক্ষের বেশি ফলোয়ার রয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে। তার পরেই রয়েছেন নরেন্দ্র মোদি (Narendra Modi)।

[আরও পড়ুন : শীঘ্রই আস্থা ভোট রাজস্থানে? শচীনকে চাপে ফেলতে তৈরি গেহলটের ‘প্ল্যান বি’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement