BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জঙ্গিদের অর্থসাহায্য, বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিককে গ্রেপ্তার করল এনআইএ

Published by: Bishakha Pal |    Posted: April 10, 2019 2:55 pm|    Updated: April 10, 2019 2:55 pm

NIA arrests JKLF chief Yasin Malik in terror funding case

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গি দমন করতে উঠেপড়ে লেগেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। জঙ্গিদের অর্থসাহায্য করার অভিযোগে গ্রেপ্তার করা হল জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্টের প্রধান ইয়াসিন মালিককে। বিচ্ছিন্নতাবাদী এই নেতাকে বুধবার সকালে গ্রেপ্তার করে এনআইএ।বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিককে আগেই গ্রেপ্তার করে জম্মু ও কাশ্মীর পুলিশ। তাকে জম্মুর কোট বালওয়াল জেলে পাঠানো হয়। মঙ্গলবার রাতে তাকে জম্মু থেকে দিল্লিতে আনেন এনআইএ-র গোয়েন্দারা। জিজ্ঞাসাবাদের পর তাকে আপাতত তিহার জেলে রাখা হয়েছে।

[ আরও পড়ুন: মিউজিক অ্যালবাম বানানোর জন্য নাবালককে অপহরণ, পুলিশের জালে উঠতি গায়ক ]

জঙ্গিদের অর্থ জোগানোর অভিযোগ উঠেছে একাধিক বিচ্ছিন্নতাবাদী নেতার বিরুদ্ধে। তাদের মধ্যে হুরিয়ত চেয়ারম্যান মীরওয়াইজ উমর ফারুককে পরশু তলব করে এনআইএ। এর আগে দু’বারই নিরাপত্তার অজুহাত দেখিয়ে যাবে না বলে জানায় সে। তার বক্তব্য ছিল, দিল্লিতে তার কোনও নিরাপত্তা নেই। তাই দিল্লি যেতে ভয় পাচ্ছে হুরিয়ত নেতা। কিন্তু মীরওয়াইজের এই অজুহাত এবার আর কাজে লাগেনি। কারণ, এবার এনআইএয়ের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, দিল্লিতে তার নিরাপত্তার ব্যবস্থা করা হবে। তাই কার্যত বাধ্য হয়েই দিল্লি রওনা দেয় মীরওয়াইজ উমর ফারুক। এনআইএয়ের সদর দপ্তরে উমর ফারুকের সঙ্গে উপস্থিত ছিল হুরিয়ত নেতা আবদুল গনি ভাট, বিলাল লোন ও মৌলানা আব্বাস আনসারি। জঙ্গি সংগঠনগুলিকে অর্থ জোগানোর যে অভিযোগ তাদের বিরুদ্ধে উঠেছে, তা নিয়েও গোয়েন্দারা তাদের জেরা করেন।

ফেব্রুয়ারি মাসে পুলওয়ামা কাণ্ডের পর আরও কড়া হয় তদন্তকারী সংস্থা। একাধিক নেতার বাড়িতে চালানো হয় তল্লাশি। তাতে তদন্তকারীদের হাতে এসেছে বেশ কিছু নথি৷ যাতে ভারত বিরোধী বিভিন্ন বিষয়ের উল্লেখ রয়েছে৷ তারপরই জামাত-উদ-দাওয়া ও লস্কর-ই-তইবাকে অর্থ জোগানোর অভিযোগে মীরওয়াইজের বিরুদ্ধে তদন্ত শুরু হয়।

[ আরও পড়ুন: রাফালে ইস্যুতে বড় ধাক্কা সরকারের, কেন্দ্রের আপত্তি খারিজ সুপ্রিম কোর্টের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement