BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে সক্রিয় আইএস-এর শাখা সংগঠন! দেশজুড়ে তল্লাশি NIA-এর

Published by: Subhajit Mandal |    Posted: December 26, 2018 1:33 pm|    Updated: December 26, 2018 1:33 pm

NIA conducts blanket raid, busts ISIS wing

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন করে ভারতের মাটিতে জাল বুনছে আইএস! ইতিমধ্যেই খোদ রাজধানীর বুকে শাখা সংগঠন প্রতিষ্ঠা করে ফেলেছে এই আন্তর্জাতিক জঙ্গি সংগঠনটি। এমনই আতঙ্কের কথা শোনাল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ।

বুধবার সকাল থেকেই দিল্লি এবং উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেন এনআইএ-র আধিকারিকরা। রাজধানী এবং তৎসংলগ্ন এলাকায় মোট ১৬ টি জায়গায় তল্লাশি চালানো হয়। উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখাও এনআইএ-র সঙ্গেই তল্লাশি চালাচ্ছে। ইতিমধ্যেই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে সূত্রের খবর। এনআইএ সূত্রের খবর, ভারতে আইএস-এর সঙ্গে সম্পর্ক যুক্ত একটি জঙ্গি সংগঠন গোপনে জাল বিস্তার করেছে। সংগঠনটির নাম হরকত-উল-হার্ব-এ-ইসলাম। সংগঠনটির সম্পর্কে বিস্তারিত জানতেই অভিযান চালানো হচ্ছে। এনআইএ-র এক মুখপাত্র জানিয়েছেন তল্লাশি চালানো হচ্ছে। কিন্তু, এই নতুন চক্রটির সম্পর্কে আর কোনও তথ্য এখনও দেয়নি জাতীয় তদন্তকারী সংস্থা। সংবাদসংস্থা এএনআই সূত্রের খবর, বুধবার সাতসকালেই তল্লাশি শুরু হয়েছে। উত্তরপ্রদেশের আমরোহায় তল্লাশির ছবিও প্রকাশ করেছে সংবাদসংস্থাটি।

 

[নেতাজির নামে আন্দামানের জনপ্রিয় দ্বীপের নামকরণের সিদ্ধান্ত কেন্দ্রের]

বেশ কিছুদিন ধরেই ভারতে আইএস জাল বোনার চেষ্টা চালাচ্ছে। এর আগেও কেরলের বিভিন্ন এলাকায় আইএস রিক্রুটমেন্ট চক্রের হদিশ মিলেছে। কেরল থেকে বহু যুবক আইএস-এ যোগদান করেছে বলেও খবর মিলেছে গোয়েন্দা সূত্রে। এর আগেও উত্তরপ্রদেশে তল্লাশি চালিয়ে আইএস মডিউলের সন্ধান পাওয়া গিয়েছিল। উত্তরপ্রদেশে ট্রেন দুর্ঘটনার পিছনেও আইএস যোগ রয়েছে বলে ধারণা ছিল গোয়েন্দাদের। ক্রমাগত এই জেহাদি সংগঠনটি যেভাবে ভারতে জাল বিস্তার করছে তা আগামীদিনে বড় বিপদের ইঙ্গিত দিচ্ছে বলেই ধারণা নিরাপত্তা বিশেষজ্ঞদের।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে