BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাস্ক না পরলে মিলবে না পেট্রল, করোনা পরিস্থিতিতে সিদ্ধান্ত পেট্রলিয়াম সংস্থাগুলির

Published by: Bishakha Pal |    Posted: April 20, 2020 12:49 pm|    Updated: April 20, 2020 12:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস্ক না পরলে মিলবে না পেট্রল। করোনা সংক্রমণ থেকে বাঁচতে বিচ্ছিন্নভাবে এমন সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু এবার ভারতজুড়ে চালু হল এই নিয়ম। পেট্রলিয়াম সংস্থাগুলি স্পষ্ট জানিয়ে দিল, এবার থেকে মাস্ক পরে না এলে পেট্রল পাবেন না গ্রাহকরা। পেট্রল পাম্পগুলিতে কর্মচারীদের সুরক্ষা নিশ্চিত করার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে অল ইন্ডিয়া পেট্রোলিয়াম ডিলারস অ্যাসোসিয়েশন।

সংগঠনের সভাপতি অজয় বনশল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে তাঁরা রবিবার এই সিদ্ধান্ত নিয়েছেন। করোনা ভাইরাসের জেরে তৈরি হওয়া এই মহামারি পরিস্থিতিতে যাঁরা মাস্ক পরবেন না, তাঁদের পেট্রল বা ডিজেল বিক্রি করা হবে না। সাধারণত পেট্রোল পাম্পগুলি বছরে ৩৬৫ দিন ২৪ ঘণ্টাই খোলা থাকে। সরকার যেহেতু পেট্রল পাম্পকে জরুরি পরিষেবার আওতাভুক্ত করেছে, তাই এখানকার কর্মীদের নিয়মিত গ্রাহকদের সংস্পর্শে আসতে হচ্ছে। সে সব বিবেচনা করেই অল ইন্ডিয়া পেট্রোলিয়াম ডিলারস অ্যাসোসিয়েশন এই সিদ্ধান্ত নিয়েছে। শুধু তাঁদের কর্মী নয়, গ্রাহকদের জন্যও এটি গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন বনশল।

[ আরও পড়ুন: লকডাউনে হোটেল -পরিবহণে ছাড় কেরলের, ক্ষোভপ্রকাশ করে চিঠি দিল কেন্দ্র ]

দিল্লির ময়ূর বিহার এলাকায় একটি পেট্রোল পাম্পে, মাস্ক না পরার জন্য একজন গ্রাহককে পেট্রল দিতে অস্বীকার করে পাম্প কর্তৃপক্ষ। তবে আকাশ নামে সেই গ্রাহক কিন্তু এতে একেবারেই অসন্তুষ্ট হননি। উলটে তিনি বলেছেন, পাম্প কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নিয়েছে, তা স্মপূর্ণ সঠিক। তিনি নিজে একে সমর্থন করেন। ময়ূর বিহার ফেজ-১ পেট্রল পাম্পের পরিচালক শ্রীপাল সিংজানান, করোনা পরিস্থিতি বিবেচনা করেই তাঁরা গ্রাহক ও কর্মীদের নিরাপত্তার স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছেন। যতদিন না মহামারি কাটছে, ততদিন এই নিয়ম বহাল থাকবে বলে জানান তিনি।

এছাড়া, লকডাউনের জন্য দেশে পেট্রল ও অপরিশোধিত তেল বিক্রি কমে গিয়েছে বলেও জানান অল ইন্ডিয়া পেট্রোলিয়াম ডিলারস অ্যাসোসিয়েশনের সভাপতি অজয় বনশল। বলেন, লকডাউনের আগে যে পরিমাণ তেল বিক্রি হত, এখন তার ১০ শতাংশ বিক্রি হচ্ছে। ফলে ক্ষতির সম্মুখীন হচ্ছে পেট্রলিয়াম কোম্পানিগুলি।

[ আরও পড়ুন: লকডাউনের জের, ৩১ মে পর্যন্ত উড়ান বাতিলের সিদ্ধান্ত ইন্ডিগো- ভিস্তারার ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement