১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লকডাউনের জের, ৩১ মে পর্যন্ত উড়ান বাতিলের সিদ্ধান্ত ইন্ডিগো- ভিস্তারার

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 20, 2020 11:36 am|    Updated: April 20, 2020 4:27 pm

IndiGo-Vistara shut bookings for 31 May to preventa infection

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের মেয়াদ কি ফের বাড়বে? নাকি স্বাভাবিক হবে পরিস্থিতি? এই প্রশ্নই সকলের মনেই। তবে সেই দ্বন্দ্ব না বাড়িয়ে ৩১ মে পর্যন্ত সমস্ত উড়ান বাতিল করল ইন্ডিগো (IndiGo) ও ভিস্তারা (Vistara) বিমান সংস্থা। রবিবার সন্ধায় ডিজিসিএ (DGCA)-এর প্রকাশিত একটি নির্দেশিকায় জানা যায় এই তথ্য।

লকডাউনের জেরে বারংবার বাতিল হচ্ছে উড়ান। ফলে ভিন রাজ্যে আটকে থাকা মানুষেরা পড়েছেন সমস্যায়। লকডাউনের মেয়াদ যেদিন শেষ হবে সেদিনই হাওয়ায় ভর করে বাড়ি ফেরার আশায় উড়ানের টিকিট কাটছেন তাঁরা। তবে সংক্রমণ রোধে লকডাউনের দ্বিতীয় পর্ব শুরু হওয়ায় হতাশ হয়ে পড়েন অনেকেই। তাই এই দ্বিতীয় পর্বে মেয়াদ শেষের দিনও গন্তব্য ফেরার আশায় বুক বেঁধেছেন অনেকে। তবে এই দ্বিতীয় পর্বের শেষে ফের লকডাউনের তৃতীয় পর্ব রয়েছে কিনা সেই প্রশ্নের উত্তর লুকিয়ে ভবিষ্যতেই। অন্যদিকে লকডাউন হোক বা করোনার সংক্রমণ বারবার টিকিট কেটে তা বাতিল করে যাত্রীদের টাকা ফেরত দেওয়ার সমস্য়ায় পড়তে নারাজ ইন্ডিগো ও ভিস্তারা বিমান সংস্থা। তাই ৩১ মে পর্যন্ত নিজেদের সমস্ত উড়ান বাতিল রাখার সিদ্ধান্ত নেয় তারা। আপাতত ডিজিসিএ তরফ থেকে সমস্ত এয়ারলাইন্সগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, কবে থেকে উড়ান চালানো হবে ও কবে থেকে টিকিট বুকিং করা হবে সেই বিষয়ে পূর্ণ নির্দেশিকা দিতে হবে। কারণ লকডাউন ও বারবার টিকিট বুকিং ও বাতিলের জোড়া ফলায় নাকাল হচ্ছেন যাত্রীরা। প্রথমে ৪ মে থেকে বেশ কয়েকটি বিমান সংস্থায় অভ্যন্তরীন বিমান উড়ানে আগ্রহ দেখালেও ডিজিসিএ-র নির্দেশিকা দেখে পরে তারা সিদ্ধান্ত বদল করে। তাই ইন্ডিগো বিমান সংস্থা একটি বিজ্ঞপ্তি জারি করে জানায় ৩১ মে পর্যন্ত তারা নিজেদের সমস্ত উড়ান বন্ধ রাখবে।

[আরও পড়ুন:কোয়ারেন্টাইন সেন্টারে যেতে নারাজ, স্বাস্থ্যকর্মীদের দেখে তাণ্ডব উন্মত্ত জনতার]

লকডাউনের জেরে ইন্ডিগোর ৫০ শতাংশ অভ্যন্তরীন বিমানও সরকারের সঙ্গে যৌথ উদ্যোগে চালানো হয়। তবে ১৮ এপ্রিল ডিজিসিএ-র মন্ত্রী হরদীপ পুরী টুইটে জানান, সরকার লকডাউন সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত জানালে তারপরেই উড়ানের টিকিট বুকিং করা হবে। তবে দীর্ঘ লকডাউনের জেরে ক্ষতির মুখ বেসরকারি বিমান সংস্থাগুলি। তাই কেন্দ্রীয় মন্ত্রীর এই সিদ্ধান্ত সেই ক্ষতে বিশেষ প্রলেপ দেবে না বলেই মত অনেকের।

[আরও পড়ুন:চাহিদা তুঙ্গে, স্বল্প মূল্যে ভেন্টিলেটর তৈরি করে দিশা দেখাল পড়ুয়া ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে