BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোদির বাসভবনে হনুমান চালিশা ও নমাজ পাঠের আবদার! শাহকে চিঠি লিখলেন NCP নেত্রী

Published by: Kishore Ghosh |    Posted: April 25, 2022 12:33 pm|    Updated: April 25, 2022 1:01 pm

Now Hanuman Chalisa Offer For PM Modi After Uddhav Thackeray | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রে (Maharashtra) নমাজ বিতর্কের জল অনেক দূর গড়িয়েছে। যার পর খবরে ওই রাজ্যের সাংসদ-বিধায়ক দম্পতি নবনীত রানা (Navneet Rana) ও রবি রানা (Ravi Rana)। নবনীত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাড়ি ‘মাতোশ্রী’র বাইরে হনুমান চালিশা (Hanuman Chalisa) পাঠের হুমকি দিয়েছিলেন। যার পর তিনি ও তাঁর স্বামী রবি গ্রেপ্তার হয়েছেন। এবার এই বিতর্কে পালটা রাজনৈতিক চাল দিল শরদ পাওয়ারের দল এনসিপি (NCP)। বিজেপিকে (BJP) অস্বস্তিতে ফেললেন এনসিপি নেত্রী ফামিদা হাসান খান (Fahmida Hassan Khan)। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) বাসভবনের সামনে হনুমান চালিশা ও নমাজ পাঠের অনুমতি চেয়ে চিঠি লিখলেন স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah)।

প্রধানমন্ত্রীর বাড়ির সামনে একাধিক ধর্মীয় পাঠের আবদার জানিয়েছেন ফামিদা। রীতিমতো লম্বা তালিকা দিয়েছেন। জানিয়েছেন, লোক কল্যাণ মার্গের প্রধানমন্ত্রীর বাসভবনের বাইরে বসে নমাজ, হনুমান চালিশা, দুর্গা চালিশা, নামোকর মন্ত্র পাঠ করতে চান। এনসিপি নেত্রী আরও জানিয়েছেন, তিনি নিয়মিত হনুমান চালিশা পাঠ করে থাকেন, এমনকী বাড়িতে দুর্গা পুজোও করেন। যদিও এরপরেই বিজেপি সরকার ও মোদিকে চরম কটাক্ষ করেন ফামিদা।

[আরও পড়ুন: দেশে সামান্য নিম্নমুখী কোভিড সংক্রমণ, অ্যাকটিভ কেস পেরল সাড়ে ১৬ হাজার]

ফামিদা বলেন, “দেশে যেভাবে মূল্যবৃদ্ধি চলছে এবং বেকারত্ব বাড়ছে, তাতে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জাগানোর প্রয়োজন হয়ে উঠেছে। যদি রবি রানা এবং নবনীত রানা ‘মাতোশ্রী’র (উদ্ধব ঠাকরের বাসভবন) বাইরে হনুমান চালিসা পাঠ করতে পারেন, তবে আমাকেও দিল্লিতে প্রধানমন্ত্রী মোদির বাসভবনের বাইরে বসে নমাজ, হনুমান চালিশা এবং দুর্গা চালিশা পাঠের অনুমতি দেওয়া হোক।”

উল্লেখ্য, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে হনুমান চালিশা পাঠ করার হুঁশিয়ারি দেওয়ার পরেই শনিবার সকালে বিক্ষুব্ধ শিব সেনা সমর্থকরা সাংসদ-বিধায়ক দম্পতি নবনীত রানা ও রবি রানার বাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন করে। ওই সময় তাঁদের বাড়িতে ভাঙচুর চলে বলেও অভিযোগ। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন নবনীত। অপরপক্ষে রানা দম্পতির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে এফআইআর দায়ের করে শিব সৈনিকরা। এর পরেই নবনীত ও তাঁর স্বামীকে এক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন: ফের উদ্বেগ বাড়াচ্ছে দেশের করোনা পরিস্থিতি, মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে বসছেন মোদি]

রবিবার সকালে বিধায়ক-সাংসদ দম্পতিকে বান্দ্রার একটি আদালতে তোলে মুম্বই পুলিশ। তাঁদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। অন্যদিকে নবনীত রানা ও রবি রানার বাড়িতে হামলার অভিযোগে বেশ কিছু শিব সেনা সমর্থককে গ্রেপ্তার করেছে মুম্বই পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে