BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাম মন্দিরের ভূমিপুজো টিভিতে লাইভ দেখেছেন ১৬ কোটিরও বেশি দর্শক, দাবি প্রসার ভারতীর

Published by: Subhamay Mandal |    Posted: August 8, 2020 7:44 pm|    Updated: August 8, 2020 7:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহু দিনের প্রতীক্ষার অবসান হয়েছে গত ৫ আগস্ট। হিন্দুদের ভাবাবেগের অন্যতম ভগবান মর্যাদা পুরুষোত্তম শ্রী রামের মন্দিরের ভূমিপুজো ও শিলান্যাস হয়েছে অযোধ্যায়। বুধবার সেই ভূমিপুজো ও শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সরসংঘচালক মোহন ভাগবত (Mohan Bhagwat), উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ (Yogi Adiyanath) দেশের বহু বিশিষ্ট ও আধ্যাত্মিক জগতের ব্যক্তিত্বরা।

কিন্তু করোনা পরিস্থিতির জন্য বহু মানুষকেই আমন্ত্রণ জানানো যায়নি রাম জন্মভূমি ট্রাস্টের তরফে। বহু হিন্দু আবেগ তাড়িত হলেও সেদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। বরং বাড়িতে বসে টিভিতেই দেখেছেন। সেদিনের লাইভ অনুষ্ঠান কত মানুষ দেখেছেন তার পরিসংখ্যান দিয়েছে প্রসার ভারতী (Prasar Bharati)। প্রসার ভারতীর সিইও শশীশেখর ভেমপতি (Shashi S Vempati) জানিয়েছেন, বুধবার সকাল ১০.৩০ থেকে বাড়তে থাকে লাইভ দর্শকের সংখ্যা। ১০.৪৫ থেকে বেলা ২টো পর্যন্ত ভূমিপুজো লাইভ সম্প্রচারিত হয় দেশের ২০০টিরও বেশি টিভি চ্যানেলে। তা থেকে অনুমান, ১৬ কোটিরও বেশি দর্শক সেদিন অযোধ্যার রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠান লাইভ দেখেছেন।

[আরও পড়ুন: ভূমিকম্পেও কোনও ক্ষতি হবে না, অযোধ্যার রাম মন্দির টিকে থাকবে ১০০০ বছর!]

এদিকে, আগামী অন্তত ১০০০ বছরে এই মন্দিরের কোনও ক্ষতি হবে না বলে জানিয়েছেন রাম জন্মভূমি ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই। যে কোনও প্রাকৃতিক বিপর্যয় আগামী ১০০০ বছর সামলে নিতে পারবে রাম মন্দির বলে তাঁর দাবি। তিনি জানিয়েছেন, “নদীর উপরে ব্রিজ তৈরির জন্য যে শক্তপোক্ত পিলার মাটির গভীরে বসানো হয়। রাম মন্দিরের ক্ষেত্রেও এমনই শক্তিশালী পিলার তৈরি করা হবে। রাম মন্দিরের কাঠামো এই শক্তিশালী পিলারগুলির উপর ভর করে থাকবে।” শক্তিশালী পিলারের জন্যই বড়সড় ভূমিকম্পেও কোনও ক্ষতি হবে না মন্দিরের।

[আরও পড়ুন: ভূমিপুজোর পর প্রধান পুরোহিত প্রধানমন্ত্রীর কাছে দক্ষিণায় কী চেয়েছিলেন জানেন?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement